adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বেশি মারামারি থাকায় ছবি নিষিদ্ধ (ভিডিও)

MARAMARIবিনোদন ডেস্ক : ছবিতে আপত্তিকর দৃশ্য থাকলে সেই অংশটুকুকে সেন্সর বোর্ডে কেটে বাদ দিয়ে ছাড়পত্র দেয়া হয়। আপত্তিকর দৃশ্য যদি অতিমাত্রায় থাকে তবে বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী ছবি নিষিদ্ধও করা হয়। সিনেজগতে এমনটা সচারচরই হয়ে থাকে। কিন্তু বেশি মারামারি থাকলেও যে ছবি নিষিদ্ধ হতে পারে এমনটা বোধহয় খুব একটা চোখে পড়ে না। সেরকম কাণ্ডই ঘটিয়েছেন সদ্য দায়িত্ব পাওয়া বলিউডের নতুন সেন্সর বোর্ড প্রধান প্রসূন জোসি।

সাবেক বোর্ড প্রধান পহলাজ নিহলানি দায়িত্ব ছাড়ার পর নতুন বোর্ড প্রধান হিসাবে চেয়ারে বসেন জোসি। দায়িত্ব গ্রহণের পর পরই পাঞ্জাবী ছবি ‘তুফান সিং’ সার্টিফিকেশনের জন্য প্রথম সিবিএফসি-তে আসে। কিন্তু সার্টিফিকেশন তো দূরের কথা, ছবিটি সরাসরি ব্যান করে দেন নতুন বোর্ড প্রধান। কারণ হিসাবে বলা হয়, ছবিতে মাত্রাতিরিক্তি হিংসা ও মারামারি দেখানো হয়েছে।

সেন্সর বোর্ডের পক্ষ থেকে এ মর্মে কোনো আনুষ্ঠানিক ব্যাখ্যা মেলেনি। তবে নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক কর্তা বলেন, ‘তুফান সিং একজন সন্ত্রাসবাদী ও দুর্নীতিগ্রস্থ পুলিশ অফিসার। রাজনীতিকদের সে নৃশংসভাবে খুন করে। ছবিতে তাকে ‘ভগত সিং’য়ের সাথে তুলনা করা হয়েছে। ছবিটিতে অত্যন্ত পাশবিক ও অরাজক পরিস্থিতি দেখানো হয়েছে। আমরা এ ধরণের কোনও মতবাদকে সমর্থন করি না। ফলে সার্টিফিকেশনের কোনো প্রশ্নই আসে না।’

বাঘল সিং পরিচালিত ‘তুফান সিং’ ছবিতে মূখ্য ভূমিকায় অভিনয় করেছেন রনজিৎ বাওয়া। ছবিতে তাকে দুর্নীতিগ্রস্থ রাজনৈতিক ব্যক্তিত্ব এবং ‘বালু কালচারে’র বিরুদ্ধে লড়াই করতে দেখা যায়।

বলিউড সেন্সর বোর্ডের প্রধান হিসাবে এর আগে দায়িত্ব পালন করেন পহলাজ নিহলানি। দুই বছর দায়িত্ব পালনের পর বোর্ডের অন্যান্য কর্তাদের তীব্র সমালোচনার মুখে কিছুদিন আগেই পদ ছাড়েন তিনি। এর পরই নতুন বোর্ড প্রধান হিসাবে দায়িত্ব গ্রহণ করেন প্রসূন জোসি। তবে পহলানি চলে গেলেও তার ফেলে যাওয়া কাঁচির ধার যে বিন্দুমাত্র কমেনি তা নতুন বোর্ড প্রধানের দরবারে আসা প্রথম ছবিতেই প্রমাণিত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া