adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কথার জাদুকর বাংলাদেশি রেশমিন ও মেসি-রোনাল্ডো

RESHMIস্পাের্টস ডেস্ক : যেখানেই পা রেখেছে সেখানেই বিজয়ের চিহ্ন একেছেন, জীবনের প্রতিটি মুহূর্তের পদচারণাই যার সফল, সব খানেই যেন তার জয়জয়কার, যিনি বিভিন্ন ভাষায় পারদর্শী, তিনি অনেক গুলে গুনান্বিত, একাধারে সাংবাদিক, সংগীতশিল্পী ও উপস্থাপিকা…………………………

বলা হচ্ছে বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ ক্রীড়া সাংবাদিক ৩৯ বছর বয়সী রেশমিন চৌধুরীর কথা। ব্রিটিশ নারী ক্রীড়া সাংবাদিক হিসেবে তার পেছনের পথটাও ভীষণ সফল। চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগের বিশেষ প্রতিনিধি হিসেবে কাজ করেন বিটি স্পোর্টে।

গতকাল (বৃহস্পতিবার) চ্যাম্পিয়ন্স লিগ গ্রুপ পর্বের ড্র অনুষ্ঠানে তার কথার জাদুতে মাতিয়ে রেখেছিলেন জিয়ানলুইজি বুফনদের। সঙ্গে ছিলেন বিশ্বসেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লিওনেল মেসি। বিবিসি, ব্লুমবার্গ ও আইটিএনে কাজ করার পর ২০০৮ সালে রেশমিন যোগ দেন রিয়াল মাদ্রিদ টিভিতে।

রেশমিন যখন রিয়াল মাদ্রিদ টিভিতে যোগ দেন তার পরের বছর ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেন রোনাল্ডো। তখন প্রথম সাংবাদিক হিসেবে রোনাল্ডোর সাক্ষাৎকার নিয়েছিলেন রেশমিন। রোনাল্ডোর অনুরোধেই এবারের অনুষ্ঠানে উয়েফা উপস্থাপিকা হিসেবে ৩৯ বছর বয়সী রেশমিনকে নিয়েছে বলে স্পেনের সংবাদ মাধ্যমের খবর।

রেশমিন রিয়াল মাদ্রিদের চাকরি ছেড়ে বিবিসি স্পোর্টে যোগ দেন। বাংলা ও ইংরেজি ছাড়াও স্প্যানিশ এবং ফ্রেঞ্চ ভাষায় পারঙ্গম এ ক্রীড়া সাংবাদিক লন্ডন অলিম্পিকও কাভার করেছেন। দুই বছর আগে ব্রিটিশ দৈনিক ইন্ডিপেনডেন্টের জরিপকৃত ক্রীড়াক্ষেত্রে শীর্ষ ৫০ নারীর বিচারক হিসেবে কাজ করেন তিনি। এছাড়া তিনি একজন  সংগীতশিল্পীও। ২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত ‘নেমসেক’ ছবিতে তার কণ্ঠে একটি গান রেকর্ড করা হয়।

১৯৭৭ সালে লন্ডনে প্রবাসী বাংলাদেশি এক পরিবারে তার জন্ম। যুক্তরাজ্যের বাথ বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান ও অর্থনীতিতে স্নাতকের পর ২০০৩ সালে হার্লো কলেজে সাংবাদিকতার ওপর স্নাতকোত্তর ডিপ্লোমা সম্পন্ন করেন। শিক্ষার্থী থাকার সময়েই রয়টার্স টিভির নিউজ হেল্প ডেস্ক অপারেটর হিসেবে তার কর্মজীবনের শুরু। রেশমিন ব্যক্তিগত জীবনে দুই সন্তান ও স্বামীকে নিয়ে লন্ডনে বসবাস করছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া