adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফুটবলারদের সংগঠন এবার নে্ইমারের পাশে

FOOTBALLস্পাের্টস ডেস্ক : চুক্তি ভঙ্গের অভিযোগে নেইমারের বিরুদ্ধে মামলা করেছে তার সাবেক ক্লাব  বার্সেলোনা। দাবি করেছে ক্ষতিপূরণ। গত মঙ্গলবার বার্সেলোনা মামলার কথা প্রকাশ করার পরপরই নেইমারের নতুন ক্লাব পিএসজি ঘোষণা দিয়েছে তার হয়ে আইনী লড়াই চালিয়ে যাওয়ার। এবার ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের পাশে এসে দাঁড়ালো ফ্রান্সের জাতীয় পেশাদার ফুটবলারদের সংগঠন ইউএনএফপিও। বার্সেলোনা ছেড়ে পিএসজিতে নাম লিখিয়েছেন নেইমার। ২৫ বছর বয়সী নেইমার তো এখন ফরাসিদের ঘরের ছেলেই! সেই ঘরের ছেলের বিপদে পাশে দাঁড়ানোটাই কতর্ব্য। সেই কর্তব্য পালনেই এগিয়ে এসেছে ইউএনএফপি। প্রতিশ্রুতি দিয়েছে আইনী লড়াইয়ে নেইমারকে পূর্ণ সহায়তা করার।

নেইমারের পাশে থাকার ঘোষণা দিয়ে এক বিবৃতি দিয়েছে ইউএনএফপি। বিবৃতিতে সংগঠনটি দাবি করেছে, স্রেফ ‘হিংসা’র বশবর্তী হয়েই বার্সেলোনা তুচ্ছ এই বিষয়টি নিয়ে মামলা করেছে! সংগঠনটির অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, ‘আইনী এই লড়াইয়ে ইউএনএফপি ব্রাজিলিয়ান খেলোয়াড়কে পূর্ণ সমর্থন দেবে। কোনো রকম দ্বিধা ছাড়াই সংগঠনটি ঘোষণা করছে, পিএসজি চাইলে তারা নেইমারের হয়ে সম্ভাব্য সবকিছুই করবে।’
গত ৩ আগস্ট বার্সেলোনা ছেড়ে রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর ট্রান্সফার চুক্তিতে পিএসজিতে যোগ দিয়েছেন নেইমার। বার্সেলোনা দাবি, এই চুক্তির মাধ্যমে নেইমার তাদের সঙ্গে চুক্তি ভঙ্গ করেছে। গত বছরের অক্টোবরে বার্সেলোনার সঙ্গে নতুন করে পাঁচ বছরের চুক্তি করেছিলেন নেইমার। নতুন ওই চুক্তির পর নেইমারকে ৮.৫ মিলয়ন ইউরো র‌য়্যালটি বোনাস দিয়েছিল বার্সেলোনা। কাতালন ক্লাবটির দাবি, এক বছর পূর্ণ না হতেই নেইমার অন্য ক্লাবের সঙ্গে চুক্তি করে তাদের চুক্তি ভঙ্গ করেছেন। তাই বোনাস হিসেবে দেওয়া টাকাটা ফেরত চেয়েছে তারা। বোনাসের অঙ্কের সঙ্গে ১০ শতাংশ সুর ধরে মোট ৯ মিলিয়ন ইউরো দাবি করেছে বার্সেলোনা।
কিন্তু বার্সেলোনার এই দাবিকে অন্যায় দাবি হিসেবে আখ্যায়িত করে আইনী লড়াই চালিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছেন নেইমার। সাবেক ক্লাবের বিরুদ্ধে সেই লড়াইয়ে নেইমার পাশে পাচ্ছেন তার নতুন ক্লাব পিএসজি এবং ইউএনএফপিকেও। বার্সেলোনার ‘তুচ্ছ’ মামলার কথা না ভেবে নেইমার এখন নাকে তেল দিয়েই ঘুমাতে পারবেন!

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া