adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাংলাদেশ দলে চাকরি না পেয়ে হতাশ ম্যাকগিল

MAC GILস্পাের্টস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট দলে আমার চাকরিটা না হওয়ায় খুবই হতাশ হয়েছি। খবরটা শুনে খারাপ লাগল। আশা করছি ভবিষ্যতে বাংলাদেশ দলের সঙ্গে কাজ করার সুযোগ আসবে। অস্ট্রেলিয়ান সাবেক লেগ স্পিনার স্টুয়ার্ট  ম্যাকগিল বাংলাদেশ দলে চাকরি না পেয়ে এক টুইট বার্তায় এ কথাগুলো লিখেছেন।
গত বছর শেষ দিকে রুয়ান কালপাগেকে চাকরিচ্যুত করার পর থেকেই নতুন স্পিন বোলিং কোচের খোঁজে ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টাইগারদের ভারত সফরের সময় স্পিন কোচ হওয়ার প্রস্তাব পান সাবেক ভারতীয় স্পিনার সুনীল যোশি। তখনও কোনো কিছুই চ’ড়ান্ত হয়নি।
এরপর বিসিবি যোগাযোগ করেছিল অস্ট্রেলিয়ার সাবেক লেগ স্পিনার স্টুয়ার্ট ম্যাকগিলের সাথেও। শেষ পর্যন্ত সুনীল যোশিই নিয়োগ পেয়েছেন। তবে বাংলাদেশে চাকরি না পেয়ে হতাশ ম্যাকগিল।
এদিকে আপাতত ২০ দিনের জন্য বাংলাদেশের স্পিনারদের নিয়ে কাজ করবেন যোশি। তবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ শেষে যোশির সাথে দীর্ঘ মেয়াদে চুক্তি করা নিয়ে ভাববে বিসিবি। ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত ভারতের জার্সিতে খেলেছেন যোশি। দেশের হয়ে ১৫ টেস্ট ও ৬৯ টি ওয়ানডে খেলেছেন তিনি। টেস্টে ৩৯ আর ওয়ানডেতে ৬৯ উইকেট রয়েছে তার ঝুলিতে। এছাড়া ২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে ভারতের নয় উইকেটের জয়ের পেছনে যোশির অবদান অনেক। দুই ইনিংসে আট উইকেট নিয়ে ওই ম্যাচের ম্যাচ সেরা নির্বাচিত হন এই বাঁহাতি স্পিনার।
২০১২ সাল পর্যন্ত প্রথম শ্রেণির ক্রিকেটে খেলেছেন যোশি। এরপর দায়িত্ব পালন করেছেন জম্মু ও কাশ্মিরের কোচ হিসেবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া