adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কপিল দেবের খেলা স্টেডিয়াম জেলে পরিণত!

KAPILস্পোর্টস ডেস্ক : কপিল দেব থেকে যুবরাজ সিং, হরভজন সিং কিংবা দীনেশ মোঙ্গিয়ারা একসময় এই স্টেডিয়ামে অনুশীলন করেছেন। সেই স্টেডিয়ামই পরিণত হতে চলেছে জেলে। চ-ীগড় সেক্টর ১৬-র ক্রিকেট স্টেডিয়াম আগামী ২৫ আগস্ট সাময়িক জেলের তকমা পাবে। ডেরা সাচা সৌদার সমর্থকদের সেখানে আটকে রাখা হবে বলে জানিয়েছে পুলিশ। ২৫ আগস্ট গুরমীৎ রাম রহিম সিংয়ের বিরুদ্ধে চলা ধর্ষণের মামলার রায় দেবে সিবিআই আদালত। ফলে সেদিন চ-ীগড়ে ১০ লক্ষ ডেরা সমর্থক ঢুকে পড়ার আশঙ্কা করছে পুলিশ।
এদের বিক্ষোভে চ-ীগড়ে অব্যবস্থা সৃষ্টি হতে পারে। তাই এই সমর্থকদের কোথাও আটকে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চ-ীগড়ের কোনও জেলে একসঙ্গে এত লোককে আটকে রাখা সম্ভব নয়। তাই সেক্টর ১৬-র ক্রিকেট স্টেডিয়ামকে সাময়িক জেল হিসেবে ব্যবহার করা হবে বলে জানানো হয়েছে প্রশাসনের তরফে।
১৫.৩২ একর জমির উপর নির্মিত সেক্টর ১৬-র ক্রিকেট স্টেডিয়ামে ২০০০০ দর্শক বসতে পারেন। কপিল দেব, যুবরাজ সিং, হরভজন সিং, দীনেশ মোঙ্গিয়ার মতো অনেক ক্রিকেটারই এই স্টেডিয়ামে অনুশীলন করেছেন একসময়। পাঞ্জাবের মোহালি স্টেডিয়াম তৈরির আগে সেক্টর ১৬-র ক্রিকেট স্টেডিয়ামের গুরুত্ব ছিল বেশি। ১৯৮৫ সালে প্রথম একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলা হয় এই স্টেডিয়ামে। ১৯৯০ সালে হয় প্রথম ও একমাত্র টেস্ট ম্যাচ। ১৯৮৫ থেকে ২০০৭ সালের মধ্যে ৫টি একদিনের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলা হয়েছে এই স্টেডিয়ামে।-আজকাল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া