adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণের ট্রেন চালু ৩৮ ঘণ্টা পর

TRAINডেস্ক রিপাের্ট : টাঙ্গাইলে কালিহাতি উপজেলার পৌলি নদীর ওপর ভাঙা রেলসেতুটি মেরামত শেষে ওই সেতুর ওপর দিয়ে ট্রেন চলাচল শুরু হয়েছে। আর এর মধ্যদিয়ে প্রায় ৩৮ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের ট্রেন যোগাযোগ ফের চালু হলো।

২১ আগস্ট সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা রংপুরগামী ট্রেন রংপুর এক্সপ্রেস রেলসেতুর ওপর দিয়ে গন্তব্যে চলে যায়। রেলওয়ের পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী রমজান আলী এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ভাঙা রেলসেতুটি মেরামত শেষে সোমবার বিকেল সাড়ে ৪টার দিকে পরীক্ষামূলক ট্রেন চলানো হয়। পরে অপেক্ষায় থাকা ঢাকা থেকে ছেড়ে আসা রংপুরগামী ট্রেন রংপুর এক্সপ্রেস রেলসেতুটির ওপর দিয়ে গন্তব্যে চলে যায়।

বন্যার কারণে ক্ষতিগ্রস্ত হয়ে বন্ধা থাকা ঢাকার সঙ্গে দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ সোমবার বিকেল থেকে স্বাভাবিক হওয়ার কথায় জানিয়েছিল রেলওয়ে কর্তৃপক্ষ। অবশ্য কর্তৃপক্ষের কথা অনুযায়ী বিকেলের মধ্যেই ট্রেন চলাচল শুরু হয়েছে।

রোববার ভোর ৪টার দিকে কালিহাতি উপজেলার পৌলি নদীর ওপর নির্মিত রেলসেতুটির একাংশের মাটি বন্যার পানিতে ধসে যায়। এতে ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের ২৬টি জেলার রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

টাঙ্গাইলের ঘারিন্দা রেলস্টেশনের স্টেশন মাস্টার ইসমাইল হোসেন জানান, প্রচণ্ড স্রোতের কারণে রেলসেতুর একাংশের মাটি ধসে যায়। রোববার ভোর সাড়ে ৫টার দিকে খুলনা থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি ওই এলাকা পার হওয়ার পর মাটি ধসে যাওয়ার বিষয়টি নজরে আসে। খবর পেয়ে রেলমন্ত্রী মুজিবুল হক, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

রোববার সকালে রেল যোগাযোগ বন্ধ হয়ে হওয়ায় দিনাজপুর থেকে ঢাকাগামী একতা এক্সপ্রেস, নীলফামারী থেকে ছেড়ে আসা নীলসাগর এবং রংপুর থেকে ছেড়ে আসা রংপুর এক্সপ্রেস বিভিন্ন স্টেশনে আটকা পড়ে। আর কমলাপুর থেকে ছেড়ে যাওয়া ধূমকেতু এক্সপ্রেস টাঙ্গাইলে আটকা পড়ে। ঢাকা থেকে খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস এবং কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস লাইন বন্ধ থাকার খবরে কমলাপুর থেকে ছাড়েনি। এছাড়া ঢাকা-কলকাতা রুটের মৈত্রী এক্সপ্রেসের আগামী দুদিনের যাত্রাও বাতিল করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া