adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেই শাহবাগেই ইমরান এইচ সরকারের ওপর ‘হামলা’

IMRANনিজস্ব প্রতিবেদক : যে শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে মানবতাবিরোধী অপরাধীদের ফাঁসির দাবি জোড়াল করে তুলেছিলেন, সেই শাহবাগেই হামলার শিকার হলেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার ও তার সহযোগীরা।  বন্যার্তদের জন্য সহায়তা তোলার চেষ্টায় এই হামলা হয় বলে জানিয়েছেন গণজাগরণ মঞ্চের সংশ্লিষ্টরা।
১৭ আগস্ট বৃহস্পতিবার সন্ধ্যা ছয়টার দিকে জাতীয় যাদুঘরের সামনে এই হামলা হয় বলে শাহবাগ থানায় করা এক সাধারণ ডায়েরিতে অভিযোগ করা হয়েছে। এতে বলা হয়েছে, ইমরানসহ বেশকয়েজক আহত হয়েছেন।
শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) জাফর আলী বিশ্বাস  বলেন, ১০ থেকে ১২ জন ইমরান এইচ সরকারকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে চারজন আহত হয়েছেন।

ইমরান এইচ সরকার তার ফেসবুকে লেখেন, ‘হামলার সময় লাঠিসোটা, ইট, কাঠ, পাথর ব্যবহার করা হয়েছে। হামলাকারীরা বলছিল, দেশে কীসের বন্যা? তোরাই বন্যার গল্প বানাইছিস। পরে জনতার ধাওয়ায় সন্ত্রাসীরা পালিয়ে গেছে। আমাদের কর্মী রিয়াজ, সোহাগ, রকিসহ বেশ কয়েকজন আহত হয়েছে।’

ইমরান তার পরের স্ট্যাটাসে লেখেন, ‘দেশে কি এমন অবস্থা হয়ে গেল যে, মানুষ বন্যায় ভেসে গেলেও কিছু করা যাবে না, বলা যাবে না? মানুষ বানের জলে মারা যাচ্ছে এটা বললেও হামলা হবে??’।

CARইমরান এই সরকারের বিরুদ্ধে এর আগেও হামলা হয় গত ১৬ জুলাই। সেদিন তিনি প্রধানমন্ত্রীকে কটূক্তির অভিযোগে করা একটি মামলায় মুখ্য মহানগর হাকিম আদালতে গেলে তার ওপর ডিম ছুড়ে ছাত্রলীগ নেতা-কর্মীরা।
গত ৩১ মে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও পাঠচত্র বিষয়ক সম্পাদক গোলাম রাব্বানী আদালতে ইমরানের বিরুদ্ধে এই মামলা করেন।

মামলায় বলা হয়, সুপ্রিম কোর্ট থেকে ভাস্কর্য সরিয়ে নেওয়ার প্রতিবাদে গত ২৮ মে রাজধানীর শাহবাগে গণজাগরণ মঞ্চের  এক সমাবেশে ‘ছি. ছি. হাসিনা, লজ্জায় বাঁচি না’শিরোনামে প্রধানমন্ত্রীকে নিয়ে মানহানিকর স্লোগান দেয়া হয়। যা প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগের জন্য মানহানিকর। ওই সমাবেশে ইমরান এইচ সরকার এবং সনাতন উল্লাস নেতৃত্ব দেন।

এই ঘটনার পর থেকে যেখানেই ইমরান, সেখানেই প্রতিরোধের ঘোষণা দেয় ছাত্রলীগ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া