adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার অস্ট্রেলিয়া ক্রিকেট দল আসছে

AUSTRALIAক্রীড়া প্রতিবেদক : অবশেষে বাংলাদেশ সফরে আসছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল।  দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে শুক্রবার রাত সাড়ে ৯টায় ঢাকায় এসে পৌঁছাবেন স্মিথ-ওয়ার্নাররা।
২০১৫ সালে বাংলাদেশের বিরুদ্ধে এই সিরিজ খেলার কথা ছিলো অস্ট্রেলিয়ার। কিন্তু নিরাপত্তার অজুহাত দেখিয়ে তারা দু’দুবার সফর বাতিল করে। সর্বশেষ আইসিসি চলতি মাসের ১৮ তারিখ বাংলাদেশ সফরের সময়সীমা বেধে দেয় অস্ট্রেলিয়াকে। এরপরও সফর অনিশ্চয়তার মধ্যে ছিলো। খেলোয়াড়দের বেতন নিয়ে ‘ক্রিকেট অস্ট্রেলিয়ার’ বিরোধের জেরে এক প্রকার অনিশ্চিত হয়ে পড়ে সিরিজ। শেষ পর্যন্ত অনিশ্চয়তার মেঘ কেটে উঁকি দিয়েছে ঝলমলে সূর্য। ইতোমধ্যেই ঢাকায় এসে পৌঁছেছে দুই সদস্যের অস্ট্রেলিয়ান নিরাপত্তা প্রতিনিধি দল। তারা ঘুরে দেখছেন প্রস্তুতি ম্যাচ ও মূল ম্যাচের ভেন্যু। দেখছেন এবং বিশ্লেষণ করছেন নিরাপত্তা ব্যবস্থাও। সবকিছু পর্যবেক্ষণ করে সন্তুষ্টিও প্রকাশ করেছেন তারা।
অস্ট্রেলিয়া দল আগামী ২২ ও ২৩ আগস্ট দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বিসিবি একাদশের বিরুদ্ধে। ২৭ আগস্ট মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রথম টেস্টে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামবে স্মিথ বাহিনী। চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি শুরু হবে আগামী ৪ সেপ্টেম্বর।
এদিকে আজ বৃহস্পতিবার এই সিরিজের টাইটেল স্পন্সরের নাম ঘোষণা করা হয়েছে। এই সিরিজের টাইটেল স্পন্সর হিসেবে নাম লিখিয়েছে ডাচ বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং রকেট। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আয়োজিত ‘টাইটেল ডিক্লারেশন স্পন্সরশিপ’ অনুষ্ঠানে টাইটেল স্পন্সর হিসেবে রকেটের নাম ঘোষণা করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী, ইমপ্রেস মাত্রা’র ব্যবস্থাপনা পরিচালক সানাউল আরেফিন ও ডাচ বাংলা ব্যাংক রকেটের ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম মোহাম্মদ শিরিন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া