adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাতে রিয়াল-বার্সার মুখােমুখি

BARSA-REALস্পাের্টস ডেস্ক : ইউরোপের ফুটবল অঙ্গনের সবচেয়ে আকর্ষণীয় লড়াই হলো স্পেনের দুই চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার দ্বৈরথ। বিশ্ব ফুটবলে যা পরিচিত 'এল ক্লাসিকো' নামে।
ইউরোপের সবচেয়ে সফল দুইটি ক্লাবও রিয়াল-বার্সা। এল ক্লাসিকো মানেই তো চরম উত্তেজনার। মর্যাদার লড়াইয়ে জিততে মরিয়া দু'দলই।

ম্যাচটি অনুষ্ঠিত হবে রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্টিয়াগো বার্নাব্যুতে। ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে রিয়াল মাদ্রিদকে কারণ, গত ম্যাচে লাল কার্ড পাওয়ায় ও রেফারিকে ধাক্কা মারায় মোট পাঁচ ম্যাচ নিষিদ্ধ হয়েছে রোনালদো।

স্প্যানিশ সুপার কাপে দ্বিতীয় লেগের ম্যাচে আজ রাতে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ-বার্সেলোনা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৩টায়। আজই নির্ধারিত হবে চ্যাম্পিয়ন রানার আপ দল। শিরোপা জয়ের লড়াইয়ে এগিয়ে রয়েছে রিয়াল। কারণ, ক্যাম্প ন্যুতে অনুষ্ঠিত প্রথম লেগের ম্যাচে ৩-১ ব্যবধানে জিতেছিল তারা।

বার্সেলোনাকে শিরোপা জিততে হলে আজ বড় ব্যবধানে জিততে হবে। কারণ, ইতোমধ্যে তারা দুই গোলে পিছিয়ে রয়েছে। তাই শিরোপা জেতাটা লিওনেল মেসিদের জন্য যে সহজ হবে না তা বলাই যায়।

স্প্যানিশ সুপার কাপ-২০১৭ হচ্ছে লা লিগায় ২০১৬-১৭ মৌসুমের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ ও কোপা দেল রে ২০১৬-১৭ মৌসুমের চ্যাম্পিয়ন বার্সেলোনার  দুই লেগের ম্যাচ। দুই ম্যাচ মিলে যারা গোল ব্যবধানে এগিয়ে থাকবে তারাই চ্যাম্পিয়ন হবে।

দুই লেগের ম্যাচে যে কোনো ফলাফলই সম্ভব। স্প্যানিশ সুপার কাপের ফিরতি লেগে বার্সেলোনার মুখোমুখি হওয়ার আগে এমনটাই জানিয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। শিরোপা জয়ের লড়াইয়ে বাংলাদেশ সময় আজ রাত ৩টায় সান্তিয়াগো বার্নাব্যুতে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সাকে স্বাগত জানাবে লস ব্লাঙ্কোসরা।

মাত্র চার দিনের ব্যবধানে আবারও মুখোমুখি হচ্ছে বিশ্বের দুই জায়ান্ট ক্লাব রিয়াল ও বার্সা। কয়েকদিনের ব্যবধানে ফের ক্লাসিকোর উত্তাপ  উপভোগ করতে পারবে বিশ্বের ফুটবল প্রেমিরা।

ন্যু ক্যাম্পে স্প্যানিশ সুপার কাপের প্রথম লেগে বার্সার বিপক্ষে ৩-১ ব্যবধানে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের মাঠে এমন ফলাফল আজ নিজেদের মাঠে আত্মবিশ্বাস যোগান দেবে রিয়ালের খেলোয়াড়দের। মর্যাদার ওই ক্লাসিকো ম্যাচে জয়ের প্রাপ্তির সঙ্গে রিয়ালের হারানোর পরিমাণটাও যে অনেক বড়। ওই ম্যাচে লাল কার্ড ও রেফারির সঙ্গে বাজে আচরণের জন্য ৫ ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন রিয়াল শিবিরের বড় তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। দলের এ প্রাণভোমরাকে হারিয়ে সংবাদ সম্মেলনেই ক্ষোভ ঝেরেছেন দলটির কোচ জিদান।

চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সঙ্গে আজ রোনালদোর অভাব বেশ ভালোভাবেই বোধ করতে পারে রিয়াল। মৌসুমের শুরুতেই পাঁচটি ম্যাচে রোনালদোকে না পাওয়া রিয়াল ভক্তদের জন্যও বেশ হতাশার। তারপরও ঘরের মাঠে আজ কাতালান ক্লাবটির বিপক্ষে রোনালদোকে ছাড়াই সেরাটা ধরে রাখতে চাইবে বেল,বেনজেমা,টনি ক্রুসরা।

প্রতিপক্ষ শিবিরে রোনালদো না থাকলেও স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিততে বার্নাব্যুতে আজ কঠিন পথ পাড়ি দিতে হবে মেসি-সুয়ারেজদের। প্রতিপক্ষের মাঠে জয়ের জন্য নিজেদের ৩ গোল করতে হবে তাদের। সেই সঙ্গে স্বাগতিক খেলোয়াড়দেরও গোল করা থেকে বিরত রাখতে হবে।

রিয়ালের সঙ্গে প্রথম লেগের ব্যবধানটা একটু বেশি হলেও জয়ের সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না বার্সেলোনা কোচ এরনেস্তো ভালভার্দে। রিয়ালের সঙ্গে মুখোমুখি হওয়ার আগে কাতালান ক্লাবের কোচ জানান, কোনো কিছুই অসম্ভব নয়। আমরা পূর্বের ফল দেখতে পারি এবং সেটা  আমাদের সম্ভাবনা আছে। যে কোনোভাবে আমরা সেখানে ম্যাচ জয়ের এবং শিরোপা ঘরে তোলার লক্ষ্য নিয়ে যাবো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া