adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন ক্রিকেটারকে পিসিবি ‘বিশেষ পুরস্কার’ দেবে

AFRIDI-UNISস্পোর্টস ডেস্ক : পাকিস্তান ক্রিকেটে মিসবাহ-উল-হক, ইউনিস খান আর শহীদ আফ্রিদির অবদান কিছুতেই ভোলার নয়। সম্প্রতি সাবেকদের কাতারে নাম লেখানো জীবন্ত এই তিন কিংবদন্তিকে এবার বিশেষ সম্মাননা পুরস্কারে ভূষিত করার উদ্যোগ নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠি ‘ডন নিউজ’-এর সঙ্গে এক সাক্ষাৎকারে জানিয়েছেন এমনটা।
পাকিস্তান ক্রিকেটে একটা রীতি চালু আছে, সাবেকরা কখনই সম্মান নিয়ে বিদায় নিতে পারেন না। আফ্রিদির বেলায় যেমনটা ঘটেছে। কয়েকবার অবসর ভেঙে ফেরার পর অনেকটা জোর করেই বিদায় বলে দেয়া হয়েছে এই অলরাউন্ডারকে। মিসবাহ আর ইউনিসের অবশ্য মাঠে বিদায় বলার সৌভাগ্য হয়েছে। তবে তারাও যে খুব খুশি মনে খেলা ছেড়েছেন, এমন নয়।
পেশাদার জগতে অনেক কঠিন সিদ্ধান্তই নিতে হয়। তবে সাবেক এই তিন অধিনায়কের পাকিস্তান ক্রিকেটে অবদানের বিষয়টি তো কেউ এড়িয়ে যেতে পারবেন না। নাজাম শেঠি জানালেন, দীর্ঘদিন দেশের ক্রিকেটকে সেবা দিয়ে আসা এই ত্রয়ীকে সম্মাননা জানানোর পরিকল্পনাটা এই কৃতজ্ঞতাবোধ থেকেই।
নাজাম শেঠির ভাষায়, ‘সাবেক অধিনায়ক মিসবাহ-উল-হক, ইউনিস খান এবং শহীদ আফ্রিদিকে ‘বিশেষ পুরস্কার’ দিতে একটি অনুষ্ঠানের আয়োজন করার পরিকল্পনা আছে আমাদের। দীর্ঘদিন পাকিস্তানের ক্রিকেটে যেভাবে সেবা দিয়েছেন, এটা তো তাদের প্রাপ্যই।’
শেঠি আরও জানিয়েছেন, শুধু সাবেক তিন অধিনায়ককেই নয়, দেশের সেরা খেলোয়াড় এবং আম্পায়ারকেও এই অনুষ্ঠানে সম্মাননা দেয়া হবে। -দ্য ডন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া