adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্রলীগ নেতার রুম থেকে অবৈধ অস্ত্র উদ্ধার

ARMSডেস্ক রিপাের্ট : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলে ছাত্রলীগ নেতার রুম থেকে ৪টি অবৈধ অস্ত্র উদ্ধার করেছে প্রশাসন। অস্ত্রগুলো রোববার উদ্ধার করা হলেও মঙ্গলবার গণমাধ্যমের সামনে আনে হল কর্তৃপক্ষ। পরে তা নীলক্ষেত পুলিশ ফাঁড়ির সাব ইন্সপেক্টর সাহেব আলীর হেফাজতে থানায় হস্তান্তর করা হয়। তবে এ ঘটনায় কউকে আটক করা হয়নি।
হল প্রশাসন জানায়, রবিবার রুটিন পর্যবেক্ষণের সময় হলের যমুনা ব্লকের ৭০০৬ নম্বর রুম থেকে অস্ত্রগুলো উদ্ধার করেন তারা। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উপ-মানবসম্পদবিষয়ক সম্পাদক আরিফ শেখের খাটের নিচ থেকে সেগুলো উদ্ধার করা হয়। কর্তৃপক্ষ জানায়, নিজের ছাত্রত্ব শেষ হলে গত মাসে হল থেকে চলে যান আরিফ। অভিযোগ ছিল, ওই রুমে ইংলিশ স্পিকার্স ফর আদার ল্যাংগুয়েজ বিভাগ এবং ভাষাবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের দুই ছাত্রকে অবৈধভাবে স্থান দিয়েছিলেন তিনি। অভিযোগের ভিত্তিতে রুম পরিদর্শনে যেয়ে একটি বক্স দেখে সন্দেহ হয়। তাদের খুলে দেখাতে বললে পরে দেখা যায় বক্সে অস্ত্র রয়েছে।
ওই দুই ছাত্র আরিফ শেখের সাথে রাজনীতি করতেন বর্তমানে তারা হলের সাধারণ সম্পাদক নয়ন হাওলাদারের অনুসারী। তবে নয়ন প্রথমে তাদের কথা স্বীকার করেননি। তিনি বলেন, আমি তাদের চিনি না। পরে আবার সবার সামনে ওই দুই শিক্ষার্থীর যখন বলেন যে আমরা নয়ন ভাইয়ের সাথে রাজনীতি করি এবং পরে আবার সবার সামনে ওই দুই শিক্ষার্থীর যখন বলেন, আমারা নয়ন ভাইয়ের সাথে রাজনীতি করি তখন তিনি বলেন, ওরা মাঝে মাঝে প্রোগ্রাম করে।
হল সভাপতি ফকির রাসেল আহমেদ বলেন, আমরা তাদের চিনি না। শুনেছি আরিফ ভাইয়ের সাথে রাজনীতি করতো।
এদিকে উদ্ধারকৃত অস্ত্রগুলো আরিফ শেখের বলে গণমাধ্যমকে জানিয়েছেন, বর্তমানে ওই রুমে থাকা ছাত্রলীগের আরেক নেতা। তিনি ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের ছাত্রলীগের সভাপতি খোরশেদ। খোরশেদ গণমাধ্যমকে বলেন, “অস্ত্রগুলো আরিফ ভাইয়ের। তিনি থাকাকালীন সময় থেকেই ওগুলো ছিল। তিনি আরো বলেন, সে সময় আরিফকে একটি ছোট পিস্তলও বহন করতে দেখা যেত। সেটা নিয়ে তিনি হলেই অবস্থান করতেন। তবে অস্ত্রের বিষয়টি অস্বীকার করেন আরিফ।
তিনি বলেন, এগুলো আমার নয়। আমি এ ব্যাপারে জানি না। আরিফ কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগের অনুসারী। সাংবাদিক পরিচয়ে সোহাগের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমি ব্যস্ত আছি। টুঙ্গিপাড়া আছি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া