adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চোখের জলে ট্র্যাক ছাড়লেন উসাইন বোল্ট

BOLTস্পোর্টস ডেস্ক : পারলেন না তিনি। কেরিয়ারের শেষ দৌড়ে সোনা জিততে ব্যর্থ উসাইন বোল্ট ও জামাইকা। ১০০ মিটার রিলেতে সোনা জিতল গ্রেট ব্রিটেন। ফাইনালের শেষ ল্যাপে দৌঁড়োনোর সময় চোট পেয়ে গেলেন বোল্ট। রুপো গেল আমেরিকার দখলে। ব্রোঞ্জ জাপানের। জামাইকান কিংবদন্তির শেষ রেসের পর হতাশ গোটা বিশ্ব।
১০০ মিটার রিলের ফাইনালে ওঠার পথে তৃতীয় সেরা সময় করেছিল জামাইকা। দলকে ফাইনালে তোলার পর বোল্ট বলেছিলেন, ‘গোটা ব্যাপারটা দারুণ উপভোগ করছি। কোনও চাপ নেই। দর্শকরা যেভাবে আমায় সমর্থন করছে সেটাই আমায় তাতিয়ে তুলেছে। এরকম সমর্থন সত্যিই ভাবা যায় না।
কিন্তু ফাইনালে সবাইকে অবাক করে সোনা জিতে নিল গ্রেট ব্রিটেন। সময় ৩৭.৪৭ সেকেন্ড। রুপো জাস্টিন গ্যাটলিনদের। তারা সময় করলেন ৩৭.৫২ সেকেন্ড। ব্রোঞ্জ পেল জাপান। সময় ৩৮.০৪ সেকেন্ড। ব্রিটেনের সিজে উজা, অ্যাডাম গেমিলি, ড্যানি টালবোট, নেথানিয়াল মিচেল ব্লেক পারফেক্ট ফিনিশ করলেন। কেন পারলেন না বোল্ট? শেষ ল্যাপে চোটের জন্য ট্র‌্যাকের মধ্যেই পড়ে গেলেন জামাইকান কিংবদন্তি। দৌড় শেষ করতে পারলেন না। যার ব্যাখ্যা দিয়েছেন জামাইকার অ্যাথলিট ইয়োহান ব্লেক। তার কথায়, ‘ফাইনাল নির্ধারিত সময়ের অনেক পরে শুরু হয়। প্রায় ৪০ মিনিট অপেক্ষা করতে হয় আমাদের। আমরা ওয়ার্ম আপ করছিলাম আর বিশ্রাম নিচ্ছিলাম। এতে মনঃসংযোগ নষ্ট হয়েছে। আর বোল্টের চোটটা ক্রাম্পের জন্য।’ এদিকে ৫০০০ মিটারের ফাইনালে এবার সোনা নয়, রুপো জিতেই সন্তুষ্ট থাকতে হল মো ফারাহকে। তিনিও বলে গেলেন, ‘সত্যিই বোল্টকে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয়েছে ফাইনালের জন্য। যা সত্যিই হতাশার। জাস্টিন গ্যাটলিন বলে গেলেন, ‘চোট পেয়ে গেলেও বিশ্বের সেরা বোল্টই। আর বোল্ট, চোখের জলে বিদায় জানালেন ট্র্যাককে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া