adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পোস্টারে দেখা দিলেন কাকাবাবু

K-1বিনােদন ডেস্ক : সুনীল গঙ্গোপাধ্যায়ের কাকাবাবু সিরিজের জনপ্রিয় উপন্যাস ‘পাহাড় চূড়োয় আতঙ্ক’ নিয়ে সেলুলয়েডে আসছেন পরিচালক সৃজিত মুখার্জি। ভারত-বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত এই ছবির নাম ‘ইয়েতি অভিযান’। সম্প্রতি প্রকাশিত হয়েছে ছবির দ্বিতীয় পোস্টার।

প্রথম পোস্টারে কাকাবাবু আর ইয়েতি দুজনেই ছিলেন অধরা। কিন্তু এবার দ্বিতীয় পোস্টারে হাজির কাকাবাবু প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও কাকাবাবুর সঙ্গী সন্তু আরিয়ান।
এই ছবিকে অবশ্য কাকাবাবুর প্রত্যাবর্তনও বলা যায় কারণ ২০১৩ সালে ‘মিশর রহস্য’ ছিল কাকাবাবু সিরিজের প্রথম ছবি। মিশরের মরুভূমিতে হয়েছিল শুটিং। এবার গোটা টিম নিয়ে সৃজিত মুখোপাধ্যায় পাড়ি দিয়েছিলেন সুইজারল্যান্ডের পাহাড়ে। প্রসেনজিৎ ও আরিয়ান ছাড়াও গুরুত্বপূর্ণ কয়েকটি চরিত্রে দেখা যাবে যিশু সেনগুপ্ত, বিদ্যা সিনহা মিম ও ফেরদৌস আহমেদকে।

কলকাতার সংবাদ প্রতিদিন জানায়, এবার পাহাড় চূড়োয় এক অজানা জীব ইয়েতির খোঁজে কাকাবাবু ও সন্তু। কী রহস্য লুকিয়ে রয়েছে, তাই উদঘাটন করার পথে তাদের সঙ্গী হয় মিংমা, নরবু নামের দুই শেরপা।
‘পাহাড় চূড়োয় আতঙ্ক’ মুলত এভারেস্টের গল্প কিন্তু এভারেস্টের বেস ক্যাম্পে শুটিংয়ের অনুমতি না পাওয়ায় গোটা ইউনিট নিয়ে পরিচালক পাড়ি দিয়েছিলেন সুইজারল্যান্ডে। শুটিং হয় আল্পস পর্বতে ১০ হাজার ফুট উচ্চতার এক হিমবাহের উপর। গোটা ইউনিটকে শুটিং স্পটে নিয়ে যাওয়া হয় হেলিকপ্টার করে। জুন মাস ধরে চলে শুটিং। শেষ হয়েছে ডাবিংও। ২২ সেপ্টেম্বর দুর্গা পূজা উপলক্ষে মুক্তি পাবে ‘ইয়েতি অভিযান’।
সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে কলকাতার শ্রী ভেঙ্কটেশ ফিল্মস ও ঢাকার জাজ মাল্টিমিডিয়া। বরাবরের মতো কলকাতার পোস্টারে নেই ঢাকার হদিস।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া