adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিমানবন্দরের আগুন নিয়ন্ত্রণে

AGUNনিজস্ব প্রতিবেদক : দেশের প্রধান বিমানবন্দরে লাগা আগুন দুই ঘণ্টার আগেই নিয়ন্ত্রণে নিয়ে এসেছে ফায়ার সার্ভিস। এই দুর্ঘটনায় উদ্বেগ ছড়ালেও খুব একটা কোনে ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছেন বিমানবন্দরের কর্মীরা।

১১ আগস্ট শুক্রবার বেলা দেড়টার দিকে শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরের মূল ভবনে এই আগুন লাগে বলে ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার পলাশ চন্দ্র মদক। খবর পেয়ে বাহিনীটির ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। সম্মিলিত চেষ্টায় বেলা তিনটার দিকে আগুন নিভিয়ে ফেলেন দমকল কর্মীরা।

এই ঘটনায় বিমানবন্দরে উপস্থিত যাত্রী ও তাদের স্বজনদের মধ্যে উদ্বেগ ছড়িয়ে পড়ে। আর কর্তৃপক্ষ বিদ্যুৎ সংযোগ ও বহির্গমন বন্ধ করে দেয়। অবতরণ করা ফ্লাইটের যাত্রীরা সবাই নিরাপদে আছে বলে শুরু থেকেই জানিয়েছেন আসছিলেন কর্মীরা।
আগুন লাগার কারণ সম্পর্কে এই প্রতিবেদন লেখা পর্যন্ত দমকল কর্মীরা কিছু জানাতে পারেননি।

ঘটনাস্থলে উপস্থিত আছেন সহকর্মী ইফতেখার রায়হান। তিনি জানান, আগুন লাগার পর পর বিমানবন্দরের সকল যাত্রী ও কর্মকর্তা-কর্মচারীদের নিরাপত্তার জন্য বের করে দেওয়া হয়। ফায়ার সার্ভিসের সদস্যরা অক্সিজেন নিয়ে ভেতরে প্রবেশ করে। র‌্যাব, পুলিশ ও আনসার দিয়ে বিমানবন্দর এলাকার নিরাপত্তা জোরদার করা হয়।

কেউ কেউ বলছেন দ্বিতীয় তলা থেকে আগুনের সুত্রপাত, আবার কেউ বলছেন তৃতীয় তলা থেকে আগুন লেগেছে। তবে বিমানের এক কর্মকর্তা জানান, মূল ভবনের তৃতীয় তলায় বেশ কয়েকটি এয়ারওয়েজের অফিস রয়েছে। সেখান থেকেই আগুন লাগার সম্ভাবনা বেশি। তৃতীয় তলায় বাংলাদেশ বিমানের দুটি,  এয়ার ইন্ডিয়ার একটি, কাতার এয়ারওয়েজের একটি,  সৌদি এয়ারলাইন্সের একটিসহ আরো কয়েকটি এয়ারওয়েজের অফিস রয়েছে।

আগুনের কারণে বেশ কিছু ফ্লাইটের যাত্রা ব্যাহত হয়েছে। তবে যাত্রীদেরকে জানান হয়েছে, ফ্লাইট বাতিল হয়নি, পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলেই আবার উড়বে বিমান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া