adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শেখ হাসিনাকে নরেন্দ্র মোদির চিঠি

HASINAডেস্ক রিপাের্ট : বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একটি চিঠি দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার (১০ আগস্ট) প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা শেখ হাসিনার কাছে এটি হস্তান্তর করেন।
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। তবে চিঠির বিষয়বস্তু নিয়ে তিনি কিছু বলেননি।
প্রেস সচিব আরও জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে মোদি সরকারের তিন বছরের মূল্যায়ন নিয়ে লেখা ‘মার্চিং উইথ অ্যা বিলিয়ন’ নামে একটি বইও তুলে দেন ভারতীয় হাইকমিশনার ।
এটি লিখেছেন ইন্ডিয়া টুডে ম্যাগাজিনের জ্যেষ্ঠ সম্পাদক ও রাজনৈতিক বিশ্লেষক উদয় মাহুরকার।
পরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন জার্মান পার্লামেন্টের সদস্য হ্যান্স-পিটার উহি। বাংলাদেশ ও জার্মানির দৃঢ় সম্পর্কের কথা উল্লেখ করেন জার্মান পার্লামেন্টের এই সদস্য। চলতি বছর জার্মানির মিউনিখে শেখ হাসিনার সফরের কথা স্মরণ করেন তিনি। তখন ই-পাসপোর্টের জন্য দুই দেশের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

প্রকল্পটি দ্রুত বাস্তবায়নের বিষয়েও বৃহস্পতিবার জার্মান পার্লামেন্টের সদস্যের কাছে আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী। বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চলগুলোতে বিভিন্ন সুযোগ-সুবিধা গ্রহণের মাধ্যমে বিনিয়োগের জন্য জার্মান বিনিয়োগকারীদের আমন্ত্রণ জানান শেখ হাসিনা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া