adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আগামী সূর্যগ্রহণই হতে পারে ‘শেষের সে দিন’

SUNডেস্ক রিপাের্ট : যেকোনো সময় পৃথিবীর উপর আছড়ে পড়তে পারে নিবিরু নামের একটি গ্রহ। আর তাতেই ধ্বংস হয়ে যেতে পারে পৃথিবী।

বিজ্ঞানীদের কণ্ঠে এমন কথা বারবারই শোনা গেছে। আর কনস্পিরেসি থিয়োরিস্টদের এবারের দাবি যদি সত্যি হয়, তাহলে পৃথিবী ধ্বংস আর মাত্র কয়েক সপ্তাহের ব্যাপার। আগামী সূর্যগ্রহণই হতে পারে 'শেষের সে দিন'।
এ ব্যাপারে ক্রিস্টিয়ান নিউমারোলজিস্ট ডেভিড মিডের সতর্ক বার্তা বেশ আশঙ্কার। তাঁর দাবি, রহস্যময় গ্রহ নিবিরু পৃথিবীর দিকে ধেয়ে আসছে দ্রুত গতিতে। চলতি মাসের সূর্যগ্রহণের দিনই আছড়ে পড়তে পারে নিবিরু। এই দাবির সাপেক্ষে তিনি বাইবেলের একাধিক পাতাকে উদ্ধৃত করেছেন। যেখানে রহস্যময় গ্রহের কথা রয়েছে।

এর আগে নিবিরু আছড়ে পড়ার দাবি 'ইন্টারনেট গুজব' বলেই উড়িয়ে দিয়েছিল নাসা। যদিও পৃথিবীর বহু মানুষ নিবিরুর অস্তিত্ব বিশ্বাস করেন। বিশেষ করে ক্রিস্টান সম্প্রদায়ের একটা বড় অংশ। নিবিরু-র আরেক নাম প্ল্যানেট এক্স (X), যা নিয়ে ২০০৩ সাল থেকেই চলছে নানা জল্পনা।

প্রসঙ্গত, এই বছরের অক্টোবরেই মিড দাবি করেছিলেন, অক্টোবরে পৃথিবীতে আছড়ে পড়তে পারে নিবিরু। তাঁর আরও দাবি, ২৩ সেপ্টেম্বর পৃথিবীতে আছড়ে পড়ার আগে আকাশে দেখা যাবে এই রহস্যময় গ্রহকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া