adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আরো ২ হজ ফ্লাইট ভিসা জটিলতায় বাতিল

HAZZনিজস্ব প্রতিবেদক : ভিসা জটিলতায় যাত্রী সংকটের কারণে বাংলাদেশ এয়ারলাইন্সের আরো দুটি হজ ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে। এ নিয়ে মোট হজ ফ্লাইট বাতিলের সংখ্যা দাঁড়ালো ২৩টি। এর মধ্যে ১৯টি বাংলাদেশ এয়ারলাইন্সের, বাকি ৪টি সৌদি এয়ারলাইন্সের। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ বুধবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন।
শাকিল মেরাজ বলেন, ‘ভিসা জটিলতায় যাত্রী সংকটের কারণে বাংলাদেশ এয়ারলাইন্সের আরো দুটি হজ ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে। এখন পর্যন্ত মোট ২৩টি ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে।’
বিমান বাংলাদেশ সূত্রে জানা গেছে, বুধবার ভোর ৫টার (বিজি-৫০৪৫) ও বিকেল ৪টা ৩৫ মিনিটের (বিজি-৩০৫৩) ফ্লাইট দুটি বাতিল ঘোষণা করা হয়েছে। এ ছাড়াও মঙ্গলবার সন্ধ্যা ৬টা ২৫ মিনিটের (বিজি ১০৫১) ফ্লাইটটি বাতিল হয়েছে। গত ৪ আগস্টের যে দু’টি ফ্লাইট স্থগিত ঘোষণা ছিল সেগুলোও বাতিল হয়েছে।
এ ছাড়াও ৫ আগস্ট শনিবার সকাল ৮টা ৫৫ মিনিটের (বিজি-১০৩৭) ও ৩ আগস্ট ভোর ৫টা ২৫ মিনিটের (বিজি- ৩০৪১) ফ্লাইটি বাতিল করা হয়েছে। ২ আগস্ট ভোর ৩টা ২৫ মিনিটের (বিজি-৫০৩৩) ফ্লাইটটি বাতিল ঘোষণা করা হয়।
পয়লা আগস্ট ভোর ৪টা ৫৫ মিনিটের (বিজি-৩০৩১), সকাল ৮টা ৫৫ মিনিটের (বিজি-৫০৩১), রাত ১১টা ৪৫ মিনিটের (বিজি-৩০৩৩), রাত ১২টা ৫৫ মিনিটের (বিজি- ৭০৩১), রাত ১টা ২৫ মিনিটের (বিজি- ১০৩১) এ ফ্লাইট চারটি বাতিল ঘোষণা করা হয়। ৩১ জুলাই সকাল ১০টা ২৫ মিনিটের (বিজি- ৩০২৯) হজ ফ্লাইট বাতিল করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। ৩০ জুলাই দুপুর ১২টা ৫৫ মিনিটের (বিজি- ১০২৭), রাত ১১টা ৫৫ মিনিটের (বিজি- ৫০২৭) হজ ফ্লাইট বাতিল করা হয়েছে। ২৯ জুলাই সকাল ৬টা ৫৫ মিনিটের (বিজি- ৫০২৩), বিকেল ৫টা ৫৫ মিনিটের (বিজি- ১০২৫) হজ ফ্লাইট বাতিল করা হয়। ২৬ জুলাই রাত ১১টা ২৫ মিনিটের (বিজি- ৫০১৭) হজ ফ্লাইট বাতিল করা হয়েছিল।
এ ছাড়া ২৮ আগস্ট বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং সৌদি এয়ারলাইন্সের দুটি হজ ফ্লাইট কম যাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশে রওনা দেয়।
এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন। হজযাত্রীদের সৌদি আরবে যাত্রার প্রথম ফ্লাইট পৌঁছে ২৪ জুলাই। শেষ ফ্লাইট ২৮ আগস্ট। ফিরতি ফ্লাইট শুরু হবে ৬ সেপ্টেম্বর ও শেষ ফিরতি ফ্লাইট ৫ অক্টোবর। এ বছর চাঁদ দেখা সাপেক্ষে হজ অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া