adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আইসিসির সভাপতি হওয়ার জন্য বিসিবি ছাড়ছেন পাপন!

PAPONক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন আগামীতে আর বোর্ডে থাকছেন না। অনেকগুলো কাজের চাপে তাকে ক্রিকেট বোর্ডের গুরুত্বপূর্ণ দায়িত্ব ছেড়ে দিতে হচ্ছে। বুধবার প্রয়াত আওয়ামী লিগ নেত্রী ‘মা’ আইভী রহমানের স্মরণসভায় সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন পাপন নিজেই।  এদিকে ক্রিকেট বোদ্ধাদের কেউ কেউ মনে করছেন, ব্যস্ততার জন্য নয়, ভবিষ্যতে আন্তর্জাতিক ক্রিকেটের শাসক সংস্থা আইসিসির সভাপতি হওয়ার জন্যই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পদ ছাড়ছেন পাপন।
বিসিবি থেকে সরে য্ওায়ার গুঞ্জন আগেও শোনা গেছে। ওই সময়ে নাজমুল হাসান পাপন নিজেও বিসিবির শীর্ষ পদ থেকে সরে সড়ে দাঁড়ানোর আভাস দিয়েছিলেন। বার কয়েক বলেছেনও, এক সঙ্গে কয়েকটি গুরু দায়িত্ব পালন করতে গিয়ে আমার সমস্যা হচ্ছে। সেটা যে বিসিবি প্রধানের পদ তা পরিষ্কার করে বললেও বিষয়টাকে গুঞ্জনই ভাবা হচ্ছিল। এবার তিনি নিজেই অনেকটা নাজমুল হাসান পাপন এবার সত্যিই বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতির পদ ছেড়ে দিচ্ছেন।
আজ সকালে তিনি নিজ মুখে বিসিবি প্রধান পদ থেকে সড়ে দাঁড়ানোর ইচ্ছে প্রকাশ করেছেন। তার মাতা সাবেক আওয়ামী লিগ নেত্রী আইভী রহমানের স্মরণ সভায় উপস্থিত সাংবাদিকদের সঙ্গে আলাপে অনেক কথার মাঝে এক পর্যায়ে বিসিবি সভাপতি না থাকার কথা জানিয়ে নাজমুল হাসান পাপন বলেন, আমি আর বিসিবি সভাপতি পদে থাকতে চাইনা।
তিনি বলেন, আসলে এক সঙ্গে কয়েকটি গুরুত্বপূর্ণ পদে আছি। তাই পুরোপুরি ও শতভাগ দায়িত্ব পালন করতে পারছি না। সে কারণেই আগামীতে বিসিবি প্রধানের পদ থেকে সড়ে দাঁড়াতে চাই।’
ক্রিকেট বোদ্ধাদের কেউ কেউ মনে করছেন, ব্যস্ততার জন্য নয় ভবিষ্যতে আইসিসির সভাপতি হওয়ার জন্যই বিসিবি ছাড়ছেন পাপন। আইসিসির সভাপতি হতে গেলে আবার প্রথমে দুই বছরের জন্য সহ-সভাপতির দায়িত্ব পালন করতে হবে আইসিসির। সহ-সভাপতি হতে হলে কোনো ক্রিকেট বোর্ডের দায়িত্বে থাকা চলবে না। যে কারণে বিসিবির প্রেসিডেন্ট পদে পুনরায় নির্বাচন করতে চাইছেন না পাপন। তবে এসবই গুঞ্জন। আসল ঘটনা কী সেটা পরিষ্কার হয়ে যাবে আগামী মাসেই। সেপ্টেম্বরে এজিএম ও ইজিএম ডেকেছেন পাপন। বিসিবির নির্বাচন ঘোষণা করা হবে তখনই।
বিসিবির সভাপতি ছেড়ে এর আগে সহ-সভাপতি হয়ে পরে আইসিসির প্রেসিডেন্ট হয়েছিলেন আ হ ম মুস্তফা কামাল। কিন্তু চেয়ারম্যান এন শ্রীনিবাসনের সঙ্গে বিবাদে জড়িয়ে পদত্যাগ করেন তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া