adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ল’ইয়ার্স ক্রিকেট খেলতে শ্রীলঙ্কা যাচ্ছে বাংলাদেশ আইনজীবী দল

LAW YEARSনিজস্ব প্রতিবেদক : ওয়ার্ল্ড ল’ইয়ার্স ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিতে শ্রীলংকা যাচ্ছে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দুটি টিম। আজ ৮ আগস্ট মঙ্গলবার রাতে তারা ঢাকা ত্যাগ করবেন।
‘বন্ধুত্বের জন্য ক্রিকেট' সেøাগানে আগামী ১০ আগস্ট থেকে শুরু হতে যাওয়া এই টুর্নামেন্টে বাংলাদেশ ও স্বাগতিক শ্রীলংকা ছাড়াও পাকিস্তান, ভারত, ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড অংশ নেবে।
এই সাতটি ক্রিকেট খেলুড়ে দেশের মোট ১২টি দল এ টুর্নামেন্টে অংশ নিচ্ছে।
এটি ওয়ার্ল্ড ল’ইয়ার্স ক্রিকেট টুর্নামেন্টের ৬ষ্ঠ আসর। এর আগে ২০০৭ (ভারত), ২০০৯ (ইংল্যান্ড), ২০১১ (ওয়েস্ট ইন্ডিজ), ২০১৩ (ভারত) ও ২০১৫/১৬ (অস্ট্রেলিয়া) সালে টুর্নামেন্টের ৫টি আসর অনুষ্ঠিত হয়।
শ্রীলংকার প্রধান বিচারপতি প্রিয়াশাত দিপ টুর্নামেন্টের উদ্বোধন করবেন। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শ্রীলংকার বিশ্বকাপ জয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা।
উদ্বোধনী অনুষ্ঠানের পর ১০ আগস্ট বিচারপতি ও আইনজীবীদের মধ্যে একটি প্রদর্শনী ম্যাচ অনুষ্ঠিত হবে। পরের দিন ১১ আগস্ট মূল পর্ব শুরু হবে।
বাংলাদেশ ‘বি’ দল ১১ আগস্ট ইংল্যান্ডের ব্যারিস্টার একাদশের বিরুদ্ধে মাঠে নামবে। একইদিনে বাংলাদেশ ‘এ’ দল খেলবে ভারতের ‘বি’ দলের বিরুদ্ধে।
বাংলাদেশের দল দুটির নেতৃত্বে দিচ্ছেন ব্যারিস্টার মুনিম এবং ব্যারিস্টার মোদাচ্ছের হোসেন। টুর্নামেন্টটি শেষ হবে আগামী ২০ আগস্ট।
এদিকে বিশ্বকাপ উপলক্ষে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি সোমবার সুপ্রিমকোর্ট বার মিলনায়তনে এক সংবর্ধনার আয়োজন করে। অনুষ্ঠানে সমিতির পক্ষ থেকে টুর্নামেন্টে অংশগ্রহণকারী আইনজীবী দলের সাফল্য কামনা করা হয়।
এসময় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন, সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনসহ সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া