adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্ত্রীর সঙ্গে আপস বৈঠক চলছে পেসার শহীদের

SAHIDনিজস্ব প্রতিবেদক : দীর্ঘ কালক্ষেপণের পর অবশেষে স্ত্রীর সঙ্গে আপস বৈঠকে বসতে যাচ্ছেন জাতীয় ক্রিকেট দলের পেসার মোহাম্মদ শহীদ। ৭ আগস্ট সোমবার বিকাল পাঁচটার দিকে ক্রিকেটার শহীদের এলাকার বড় ভাই হিসেবে পরিচিত নারায়ণগঞ্জ ‘নিট কনসার্ন’ এর মালিক জাহাঙ্গীরের কার্যালয়ে দুই পরিবারের লোকদের উপস্থিতিতে এই সমঝোতা বৈঠক হবে।
শহীদের স্ত্রী ফারজানা আক্তার বলেন, ‘শহীদের এলাকার ‘বড় ভাই’ মোহাম্মদ জাহাঙ্গীরের অফিসে আজকে দুই পরিবারের মুরব্বিরা বসছেন। সেখানে আমি আমার সন্তানদের নিয়ে যাচ্ছি। আশাকরি আজকেই বিষয়টি সুরাহা হবে।’
স্বামীর বিরুদ্ধে নির্যাতন ও পরকীয়ার অভিযোগ এনে গত মাসে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)’র দ্বারস্থ হয়েছিলেন ফারজানা আক্তার। গত ৯ জুলাই নির্যাতনের অভিযোগ এনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের কাছে লিখিত অভিযোগ করেন তিনি।
তবে এরও আগে গত ২৬ জুন ক্রিকেটার শহীদের অত্যাচার ও নির্যাতন নিয়ে প্রথম মুখ খুলেন শহীদপতœী ফারজানা আক্তার।
তখন শহীদের স্ত্রী জানান, ২০১১ সালের ২৪ জুন পারিবারিকভাবে তাদের বিয়ে হয়। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার পর শহীদ পাল্টে যান। তিনি অন্য মেয়েতে ভীষণভাবে আসক্ত হয়ে পড়েন। এর প্রতিবাদ করলে শারীরিকভাবে প্রচ-ভাবে নির্যাতন করা হয়।
এর মধ্যে শহীদের স্ত্রীর পেটে দ্বিতীয় সন্তান আসে। কিন্তু এই সন্তান মেয়ে জানার পর শহীদ ক্ষিপ্ত হয়ে তা নষ্ট করে ফেলতে চাপ দেন স্ত্রীকে। কিন্তু ফারজানা রাজি না হওয়ায় তার ওপর অত্যাচার নির্যাতন চালানো হয়।
গত বছরের আগস্টে ঢাকার বারডেমে জন্ম হয় শহীদের মেয়ে আরোহির। হাসপাতাল থেকে নারায়ণগঞ্জ নিজের বাড়ি নয়, মুন্সীগঞ্জে পাঠিয়ে দিতে চেয়েছিলেন শহীদ। কিন্তু ফারজানা রাজি হননি। তিনি নারায়ণগঞ্জে শহীদের বাড়িতেই ওঠেন। সেখানেও মানসিক ও শারীরিক নির্যাতন চলতে থাকে তার ওপর।
পরে চলতি বছর ঈদুল ফিতরের দুই দিন আগে ফারজানাকে তার দুই সন্তানসমেত বাড়ি থেকে বের করে দেয়া হয়। এরপর তিনি আশ্রয় নেন মুন্সিগঞ্জে বাবার বাড়িতে।
গণমাধ্যমে এসব প্রতিবেদন প্রকাশ হওয়ার পর পেসার শহীদুল সব অস্বীকার করে তার বিরুদ্ধে চক্রান্তের অভিযোগ আনেন। তবে ক্রিকেট বোর্ডের নির্দেশনার পর স্ত্রী-সন্তানকে ফিরিয়ে নেয়ার কথা বলেন তিনি গণমাধ্যমে। তবে এর এক মাস পর তিনি এই উদ্যোগ শুরু করেছেন।
২০১১ সালে দুই পরিবারের দেখাদেখির পর বিয়ে হয় শহীদ ও ফারজানার। তখন ক্রিকেটের হিসেবে নাম হয়ে ওঠেনি শহীদের। ২০১৪ সালে প্রথম সন্তান আরাফের জন্ম হয়। পাকিস্তানের বিপক্ষে ২০১৫ সালে জাতীয় টেস্ট দলে অভিষেক হয় শহীদের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া