adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বীরপ্রতীক তারামন বিবিকে হেলিকপ্টারে ঢাকায় আনা হচ্ছে

TARAMONডেস্ক রিপাের্ট : অবস্থার অবনতি হওয়ায় বীরপ্রতীক তারামন বিবিকে উন্নত চিকিৎসার জন্য কিছুক্ষণের মধ্যে হেলিকপ্টারে করে ঢাকায় নেওয়া হবে। শনিবার বেলা সোয়া ১২টায় রংপুর সিএমএইচ থেকে তারামন বিবির ছেলে তাহের আলী জানান, তারা এখনও সিএমএইচ এ অবস্থান করছেন। তার মায়ের অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসকরা ঢাকা সিএমএইচ’এ রেফার্ড করেছেন। সরকারিভাবে তাকে হেলিকপ্টারে করে ঢাকায় পাঠানোর প্রক্রিয়া চলছে।
দীর্ঘদিনের শ্বাসকষ্ট আর কাশি বাড়ায় বেশি অসুস্থ হয়ে পড়েন মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী কিংবদন্তী নারী বীরপ্রতীক তারামন বিবি। তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় কুড়িগ্রাম জেলা প্রশাসকের উদ্যোগে উন্নত চিকিৎসার জন্য শুক্রবার দুপুরে রংপুর সিএমএইচ এ ভর্তি করা হয়।
এর আগে রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামের নিজ বাড়িতে শ্বাসকষ্টে অসুস্থ তারামন বিবি রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা নিতেন। রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন তাকে চিকিৎসা সেবা দিতেন। শ্বাসকষ্ট ও কাশিটা অনেক বেড়ে যাওয়ায় তারামন বিবিকে কয়েক বার অক্সিজেন ও নেবুলাইজেশন এর সহযোগিতা নিয়ে শ্বাস নেওয়ার ব্যবস্থা করা হয়েছিল।
তারামন বিবির ছেলে তাহের আলী জানান, বৃহস্পতিবার রাতে মায়ের শরীরের অবস্থার অবনতি হলে রংপুর নেওয়ার পরামর্শ দেন চিকিৎসক ডা. দেলোয়ার হোসেন। তার পরামর্শে ও কুড়িগ্রাম জেলা প্রশাসকের উদ্যোগে তাকে রংপুর সিএমএইচ এ ভর্তি করান। এখানেই তার চিকিৎসা চলছে।
মহান মুক্তিযুদ্ধে ১১ নম্বর সেক্টরের অধীনে তারামন বিবি সাহসের সঙ্গে মুক্তিযোদ্ধাদের খাবার রান্না করা, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাকবাহিনীর খবরাখবর সংগ্রহ করা ও পাকবাহিনীর বিরুদ্ধে সম্মুখ যুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। এ কারণেই স্বাধীনতা পরবর্তী সময়ে তারামন বিবিকে বীর প্রতীক খেতাবে ভূষিত করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া