adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

`ইমরান খানের বিরুদ্ধে যৌন হেনস্থার তদন্ত হবে’

IMRANআন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খানের বিরুদ্ধে উঠা যৌন হেনস্থার তদন্তে বিশেষ তদন্তকারী কমিটি গঠন করার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলি।

নতুন প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসি মন্ত্রিসভার শপথ গ্রহণের পরেই পিটিআইয়ের পদত্যাগকৃত নেত্রী আয়েশা গুলালাইয়ের অভিযোগ খতিয়ে দেখার জন্য তদন্ত কমিটি গড়ার কথা জানিয়েছেন। তিনি বলেছেন, ইমরান ও আয়েশা দু'জনেই শ্রদ্ধেয় ব্যক্তিত্ব। তাই এই অভিযোগ খতিয়ে দেখার জন্য তদন্ত কমিটি গঠন করা দরকার।

ইমরান অবশ্য আয়েশার অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর দাবি, তাঁর বদনাম করার জন্যই নওয়াজ শরিফের দল আয়েশাকে ব্যবহার করছে। শরিফের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরব হয়েছিল পিটিআই। সেই কারণেই এই চক্রান্ত করছে ক্ষমতাসীন দল পিএমএলএন। তিনি বলেন, পার্লামেন্টে যে কমিটি গঠন করা হয়েছে, সেটি নিরপেক্ষভাবে তদন্ত করবে না। এজন্য তিনি স্বাধীন তদন্তের দাবি জানিয়েছেন।

শুক্রবার পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলিতে ইমরানের বিরুদ্ধে অভিযোগের তদন্ত করার জন্য কমিটি গঠনের প্রস্তাব পেশ করা হয়। পাকিস্তান মুসলিম লিগ নওয়াজ, পাকিস্তান পিপলস পার্টি ও মুত্তাহিদা কোয়ামি মুভমেন্ট এই প্রস্তাব সমর্থন করে। প্রস্তাব পাশ হওয়ার পর স্পিকারকে শাসক ও বিরোধী দলের এমপি-দের নিয়ে কমিটি গঠন করতে বলা হয়েছে। এই কমিটিকে এক মাসের মধ্যে তদন্ত রিপোর্ট জমা দেওয়ারও নির্দেশ দিয়েছে ন্যাশনাল অ্যাসেম্বলি।

প্রসঙ্গত, নওয়াজ শরিফ দল দল থেকে পদত্যাগ করার পর ইমরান খানের বিরুদ্ধে আপত্তিকর বার্তা পাঠানোর অভিযোগ করেছেন আয়েশা। তাঁকে ২০১৩ সালে এই ধরনের বার্তা পাঠানো হয়েছিল বলেও অভিযোগ করেছেন সাবেক এই পিটিআই নেত্রী

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া