adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেয়াল-ছাদ ও বাথরুম ছাড়া হোটেল কক্ষ!

HOTELআন্তর্জাতিক ডেস্ক : চারপাশে দেয়াল নেই, মাথার উপরে ছাদও নেই। ঘরে এসি, ফ্যান বা রুম হিটারের মতো সুযোগ, সুবিধেও নেই। আর বাথরুমও নেই। তার উপরে আচমকা হাড় কাঁপানো ঠাণ্ডা বা বরফ পড়ার ভয়। এমন ঘরের জন্যও ভাড়া দিতে হয় তাও আবার ২২ হাজার টাকা।

বর্তমানে অনেকেই এমন ঘরে থাকতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। তাই তো এমন হোটেল রয়েছে সুইজারল্যান্ডে। ‘নাল স্টার্ন’ নামের এ হোটেলের চারপাশে গ্রবান্ডেন পাহাড় ঘেরা। আর এ কারণেই গোটা বিশ্বের ভ্রমণপিপাসুদের মধ্যে এ হোটেল নিয়ে সাড়া ফেলে দিয়েছে। 

এই হোটেলের মুখ্য আকর্ষণ পাহাড়ের কোলে খোলা আকাশের নীচে রাত কাটানোর সুযোগ। হোটেলের ঘরে সাকুল্যে রয়েছে একটি বিছানা, ২টি টেবিল ল্যাম্প। অতিথিদের সাহায্য করার জন্য একজন ওয়েটার থাকবেন। আর মনোরঞ্জনের জন্য থাকবে একটি টিভি-র খোল। যার মধ্যে থেকে মুখ বাড়িয়ে মাঝেমধ্যে আবহাওয়ার খবর জানিয়ে দেবেন ওই ওয়েটার।

ওই হোটেলে স্থানীয় কৃষকরাই অবশ্য ওয়েটারের কাজ করেন। স্থানীয়ভাবে উৎপাদিত জিনিস দিয়েই তৈরি হয় অতিথিদের খাবার। 

কিন্তু প্রকৃতির কোলে টাকা খরচ করে থাকলেও প্রকৃতির ডাকে তো আপনাকে সাড়া দিতেই হবে। তার জন্য পাহাড়ের কোল বেয়ে প্রায় ১০ মিনিট হেঁটে একটি পাবলিক টয়লেটে আসতে হবে আপনাকে। আবহাওয়া খারাপ হলে আশ্রয় নেওয়ার জন্যও এই পাবলিক টয়লেটটি কাজে লাগতে পারবেন। তবে পূর্বাভাসে খারাপ আবহাওয়ার কথা জানানো হলে অল্প সময়ের নোটিশে অতিথিদের বুকিং বাতিলের সুযোগ দেওয়া হয়। 

সুইজারল্যান্ডের ২ কনসেপ্ট আর্টিস্ট ফ্র্যাঙ্ক এবং প্যাট্রিক রিকলিন মালিক এই হোটেলের। এক হোটেল ব্যবসায়ীও তাদের সঙ্গে হাত মিলিয়েছেন। তবে এমন অদ্ভুত হোটেল অবশ্য আগেও তৈরি করেছে নাল স্টার্ন। এর আগে একটি নিউক্লিয়ার বাঙ্কারের নীচে ছিল এই হোটেল। সেই হোটেলটি বন্ধ হয়ে গিয়ে মিউজিয়ামে পরিণত হওয়ায় পাহাড়ে চূড়োয় এই নতুন হোটেল খোলা হয়।

সুইস ভাষায় ‘নাল স্টার্ন’-এর অর্থ জিরো স্টার। অর্থাৎ, অন্যান্য ফাইভ স্টার বা সেভেন স্টার হোটেল যখন নিজেদের রেটিং বাড়িয়ে অতিথিদের কাছে আকর্ষণীয় হয়ে উঠতে চায়, সেখানে স্টার রেটিংয়ের পিছনে না ছুটে অভিনব ভাবনাতেই অন্যদের পিছনে ফেলতে চায় ‘নাল স্টার্ন’। 

একটি আন্তর্জাতিক ট্রাভেল ওয়েবসাইটের দাবি অনুযায়ী, শুরুতেই যেভাবে এই হোটেল জনপ্রিয় হয়েছে, তাতে সুইস আল্পসের বিভিন্ন অংশে এমনই আরও ২৫টি হোটেলের ঘর খোলার কথা বিবেচনা করছেন হোটেল ব্যবসায়ীরা।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া