adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জ্ঞান ফিরেছে সুজনের, কথাও বলছেন

SUJANনিজস্ব প্রতিবেদক : সিঙ্গাপুরের গ্লেনিগ্লেস হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজনের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তার জ্ঞান ফিরেছে। পরিচিতদের চিনতে পারছেন এবং তাদের সঙ্গে কথাও বলেছেন। বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম এ তথ্য জানিয়েছেন। গত শনিবার গভীর রাতে অসুস্থ হওয়ার পর আজই জ্ঞান ফিরে পান সুজন।
রাবিদ ইমাম জানান, এতদিন নল দিয়ে তরল খাবার খাওয়ানো হয়েছে। আজ সকালে নাক থেকে নল তুলে নেওয়া হয়েছে। তবে কবে নাগাদ আইসিইউ থেকে সুজনকে সাধারণ বিভাগে আনা হবে তা বলতে পারেননি সুজনের সঙ্গে সিঙ্গাপুরে যাওয়া বিসিবির চিকিৎসক ডা. আমিন।

২৯ জুলাই গভীর রাতে হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়ায় খালেদ মাহমুদকে প্রথমে কুর্মিটোলা হাসপাতালে নেওয়া হয়। অবস্থার উন্নতি না হলে সেখান থেকে রোববার দুপুরে নিয়ে যাওয়া হয় ইউনাইটেড হাসপাতালে।
ওই সময়ে তার গ্লাসগো কমা স্কেল (জিসিএস) এর মাত্রা ছিল ১৫ তে ৬। হাসপাতালে নেওয়ার পরই তাকে লাইফ সাপোর্ট দেয়া হয়। সোমবার সকালে তার এমআরআই করানো হয়।
এমআরআই রিপোর্টে খারাপ কিছু পাননি। অবশ্য তখনও অজ্ঞান অবস্থা ছিলেন সুজন। পরে উন্নত চিকিৎসার জন্য জাতীয় ক্রিকেট দলের সাবেক এই অধিনায়ককে সিঙ্গাপুর নেয়া হয়। দীর্ঘদিন ধরেই উচ্চ রক্তচাপে ভুগছিলেন খালেদ মাহমুদ। পাশাপাশি ডায়াবেটিসও রয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া