adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়াকে ২-০ ব্যবধানে হারাতে চান হাথুরুসিংহে

HATUREAনিজস্ব প্রতিবেদক :অস্ট্রেলিয়া সিরিজকে সামনে রেখে তিন সপ্তাহ আগে থেকে শুরু হয়েছিল ফিটনেস ক্যাম্প। মারিও ভিল্লাভারায়নের অধীনে কন্ডিশনিং ক্যাম্প শেষ হতে না হতেই ঢাকায় ফিরেছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এসেই তিনি শুরু করেছেন ব্যাটে-বলে অনুশীলন। দলের অবস্থা পর্যবেক্ষণ করার পর গতকাল আনুষ্ঠানিকভাবে মিডিয়ার মুখোমুখি হয়ে হাথুরুসিংহে অনেক বড় এক আশা প্রকাশ করলেন। যা সত্যি সত্যি স্বপ্নেও কল্পনা করা সম্ভব নয়। বাংলাদেশ কোচ অস্ট্রেলিয়াকে হারাতে চান সিরিজের দুটি ম্যাচেই।
বৃষ্টিবিঘিœত দিন হলেও মিরপুরে ক্রিকেটারদের অনুশীলন বন্ধ ছিল না। ইনডোরে রুদ্ধদার অনুশীলন করিয়েছেন নিজের শিষ্যদের। এ কারণে শুরু থেকে সাংবাদিকরা অপেক্ষা করলেও কোচের দেখা মেলেনি। সারাদিন অপেক্ষার পর দুপুর আড়াইটার দিকে মিরপুর স্টেডিয়ামের মিডিয়া লাউঞ্জে এসে উপস্থিত হন টাইগার কোচ হাথুরু। এরপর নিয়মিত সংবাদ সম্মেলনে অংশ নেন তিনি।
এ সময় তিনি বলেন, ‘আসন্ন সিরিজে আমাদের ভালো করার সুযোগ রয়েছে। কারণ আমরা নিজেদের পরিচিত কন্ডিশনে খেলবো। পরিচিত কন্ডিশন হওয়ার কারণে আমরা তুলনামূলক ভালো অবস্থানে থাকবো, ভালো করার সুযোগ পাবো।’
পাশাপাশি তিনি দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়েও কথা বলেন, ‘দক্ষিণ আফ্রিকার কন্ডিশন টাইগারদের অনেকটা অপরিচিত হওয়ার কারণে, সেখানকার কন্ডিশন হবে বেশ চ্যালেঞ্জিং। এছাড়া দলও অনেক কম সময় পাবে দক্ষিণ আফ্রিকা সিরিজের আগে, সেটাও সমস্যা হবে।’
জাতীয় দলের এই কোচ সাংবাদিকদের সামনে দলের টেকনিক্যাল বিষয়গুলোও তুলে ধরেন। পাশাপাশি চট্টগ্রামে দলের ক্যাম্প ও তিন দিনের প্রস্তুতি ম্যাচের বিষয়টিও তুলে ধরেন।
উল্লেখ্য, আগামীকাল শেরে বাংলার প্র্যাকটিস শেষে পরের সপ্তাহের সেশনটা হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। ৪ আগস্ট বিকেলে বন্দর নগরীতে গিয়ে পৌঁছাবে টাইগাররা। ৫, ৬ ও ৭ আগস্ট টানা তিন দিন প্র্যাকটিস হবে। ৮ আগস্ট থাকবে বিরতি। এরপর ৯ থেকে ১১ আগস্ট তিনদিনের প্রস্তুতি ম্যাচ। ওই ওয়ার্ম-আপ ম্যাচ শেষে ১২ আগস্ট জাতীয় দল ফেরত আসবে ঢাকায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া