adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্টেডিয়ামে পদপিষ্ট হয়ে মৃত অন্তত ২

JOHANES BURGস্পোর্টস ডেস্ক : দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের সকার সিটি ফুটবল স্টেডিয়ামে পদপিষ্ট হয়ে মারা গেলেন অন্তত ২ সমর্থক। আহত হয়েছেন অন্তত ১৭। তারমধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। ২৯ জুলাই শনিবার রাতে সোয়েটো ডার্বির ম্যাচ ছিল কাইজার চিফসের সঙ্গে অর্লান্ডো পাইরেটসের। ৮৭,০০০ দর্শকাসন বিশিষ্ট জোহানেসবার্গের সকার সিটি স্টেডিয়ামে সমর্থকরা একসঙ্গে ঢোকার সময় হুড়োহুড়িতে ঘটে যায় এই দুর্ঘটনা। পদপিষ্ট হয়ে মারা যান ২ জন। আহত হন অন্তত ১৭।
যদিও খেলায় এর প্রভাব পড়েনি। ম্যাচ নির্বিঘেœই সম্পন্ন হয়। কাইজার চিফস ১-০ হারায় অর্লান্ডো পাইরেটসকে। স্টেডিয়ামের নিরাপত্তা কর্মীরা জানিয়েছেন, হুড়োহুড়ি করে একসঙ্গে দর্শকরা স্টেডিয়ামে ঢুকতে যাওয়াতেই এই বিপত্তি ঘটেছে। জেল থেকে মুক্তি পাওয়ার পর ১৯৯০ সালে এই স্টেডিয়ামেই দেশবাসীর উদ্দেশ্যে ভাষণ দিয়েছিলেন নেলসন ম্যান্ডেলা। ২০১৩ সালে এই স্টেডিয়ামেই বসেছে ম্যান্ডেলার মূর্তি। ২০১০ বিশ্বকাপ ফাইনাল হয়েছিল এই সকার সিটি স্টেডিয়ামেই। স্পেন হারিয়েছিল নেদারল্যান্ডসকে।
২০০১ সালে দক্ষিণ আফ্রিকার এলিস পার্ক স্টেডিয়ামে এই দুই দলের খেলাতেই পদপিষ্ট হয়ে মারা যান ৪৩ জন। ১৯৯১ সালে এই দুই দলের খেলায় ওপেনহেইমার স্টেডিয়ামে পদপিষ্ট হয়ে মারা গেছিলেন ৪২ জন সমর্থক। কাইজার চিফস-অর্লান্ডো পাইরেটসের ফুটবল শত্রুতা দীর্ঘদিনের। যা মাঠের বাইরেও বজায় থেকেছে। প্রাণ গেছে নিরীহ সমর্থকদের। -ইন্টারনেট

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া