adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘সেরা বাঙালি’ পুরস্কার নিলেন মাশরাফি (ভিডিও)

MASHRAFIস্পাের্টস ডেস্ক : ‘লড়াই কাকে বলে! দেখিয়েছেন এভাবেও ফিরে আসা যায়। তার দু পায়ে খান দশেক অস্ত্রপাচার হয়েছে। কিন্তু তিনি কারও কথা শোনেননি। যার জন্য অনেকেই তো তাকে না খেলার পরামর্শ পর্যন্ত দিয়েছিলেন। বলেছিলেন পায়ে গুলি খেয়ে যদি মুক্তিযোদ্ধারা যুদ্ধ করতে পারে আমি কেন সামান্য সার্জারি নিয়ে মাঠে খেলতে পারবো না।’

মাশরাফিকে সেরা বাঙালি হিসেবে পুরস্কৃত করার দিনে এমনভাবে উপস্থাপন করছিলেন কলকাতার অভিনেত্রী শ্রাবন্তি। আসলেই তো মাশরাফির ত্যাগের কথা জানে না কে? সেরা বাঙালি হওয়ার কথা তো আরও অনেক আগে! ২৯ জুলাই শনিবার রাতে কলকাতার টেলিভিশন চ্যানেল এবিপি আনন্দের এ পুরষ্কার গ্রহণ করেন মাশরাফি বিন মর্তুজা। পুরষ্কার প্রদান অনুষ্ঠান এবিপি আনন্দ চ্যানেলে সরাসরি সম্প্রচারিত হয়।

২০০১ সালে আন্তর্জাতিক ক্রিকেটে পা রাখার পর থেকে নড়াইল এক্সপ্রেস হিসেবে বিশেষ খ্যাতি অর্জন করেছেন মাশরাফি বিন মর্তুজা। দীর্ঘ ১৭ বছর ধরে ক্রিকেটের তরে নিজেকে পুরোপুরি সমর্পণ করে সেরা বাঙালির তকমা পেয়েছেন মাশরাফি।

মাশরাফির আকাশচুম্বী জনপ্রিয়তা কেবল বাংলাদেশেই নয়, সীমানা ছাড়িয়ে ওপার বাংলাতেও ম্যাশ ভক্ত অনেক। সৌরভ গাঙ্গুলির পর এমন জনপ্রিয় ক্রিকেটার হিসেবে মাশরাফিই সবার আগে। 

এবার ‘আনন্দবাজার সেরা বাঙালি-২০১৭’-এর সেরা খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

এই পুরস্কার অবশ্য মাশরাফিই প্রথম নন, এর আগে ২০০৭ সালে বাংলাদেশের সে সময়ের অধিনায়ক হাবিবুল বাশার ও ভারতের সৌরভ গাঙ্গুলি সেরার আসনে বসেছিলেন। আর ২০১২ সালে এই পুরস্কার পান টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। বাংলাদেশ থেকে ক্রিকেটের বাইরে এই পুরস্কার পেয়েছেন নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস।

https://youtu.be/psnfvVJFfI8

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া