adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিমান ভূপাতিত করার পরিকল্পনা নস্যাৎ অস্ট্রেলিয়ার পুলিশ

AUSTRALIAআন্তর্জাতিক ডেস্ক : অস্ট্রেলিয়ার পুলিশ একটি সন্ত্রাসী হামলার পরিকল্পনা নস্যাৎ করে দিয়েছে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল ।  সন্ত্রাসীরা একটি বিমান ভূপাতিত করার ষড়যন্ত্র করছিল। এ ঘটনায় চার জনকে গ্রেফতার করা হয়েছে।

তদন্তকারীরা বলছেন, সন্ত্রাসীরা 'ইমপ্রোভাইজড ডিভাইস' ব্যবহার করে একটি বিমান বিস্ফোরিত করার পরিকল্পনা করছিল, এমন তথ্য তাদের কাছে ছিল।

প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল বলছেন, একটি বড়সড় সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালনার মাধ্যমে তাদের এই পরিকল্পনায় বাধ সাধা হয়।
ভারী অস্ত্রে সজ্জিত পুলিশ এবং অস্ট্রেলিয়ার অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থার সদস্যরা সিডনির বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চার জনকে গ্রেফতার করে।

অস্ট্রেলিয়ান গণমাধ্যম এবিসি খবর দিচ্ছে, সারি হিলস, লাকেম্বা, ওয়াইলি পার্ক এবং পাঞ্চবৌলে এসব অভিযান চালানো হয়।

একজন মহিলা দাবি করেছেন গ্রেফতারকৃতদের মধ্যে তার স্বামী এবং ছেলে রয়েছে। এরা কোন চরমপন্থার সাথে যুক্ত নয় বলে ওই নারী দাবি করেছেন।

এই ঘটনার প্রেক্ষাপটে প্রথমে সিডনি বিমানবন্দরে অতিরিক্ত নিরাপত্তা কড়াকড়ি আরোপ করা হলেও এখন দেশজুড়ে তা বিস্তৃত করা হয়েছে।
আকাশপথে যারা ভ্রমণ করছেন, তাদেরকে শান্ত থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী টার্নবুল বলেছেন, 'তাদের উচিত আস্থার সাথে নিজ নিজ কাজ অব্যাহত রাখা'।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া