adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নমাজ-বন্ধু, নজির দেশে

NAMAZআন্তর্জাতিক ডেস্ক : ‌‘‌শান্তির জন্য ভাই ভাই’‌–এই ক্যাপশন দিয়ে কেন্দ্রীয় পুলিস বাহিনী তাঁদের টুইটারে দু’‌টি ফটো পোস্ট করেছেন। যা সোশ্যাল মিডিয়াতে মানুষের মনকে তীব্রভাবে নাড়া দিয়েছে। ফটো দু’‌টিতে দেখা যাচ্ছে, একজন সিআরপিএফ জওয়ান নমাজ পড়ছেন এবং অন্য একজন জওয়ান হাতে রাইফেল নিয়ে পাহারা দিচ্ছেন তাঁকে।
ছবিটি টুইটারে প্রকাশ হওয়া মাত্রই প্রচুর ইতিবাচক সাড়া পাওয়া যায়। টুইটারে এই ফটোটি দেখে একজন মন্তব্য করেন ‘‌এটাই সত্যিকারের ভারত। ‘‌একতা এবং সাদৃশ্য’‌দেখাতে যে আমরা যথেষ্ট যোগ্য তা এই ফটোটি প্রমাণ করে দেয়।’‌
সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট এক রিপোর্টে জানায়, ভারতের কাশ্মীর ২০১৬ সালে জঙ্গিদের কার্যকলাপের জেরে কীভাবে অশান্ত হয়ে রয়েছে এবং ভারতীয় সেনারা তার কীভাবে মোকাবিলা করেছেন। ২০১৬ সালের তুলনায় এ বছর জম্মু–কাশ্মীরে সন্ত্রাসবাদীদের হামলা ৯৩ শতাংশ বেড়ে গিয়েছে। ২০১৬–তে ১৯ শতাংশ জঙ্গি হামলা হয়েছে জম্মু–কাশ্মীরে। বেশ কিছু বছর ধরে ভারতীয় সেনার পাশাপাশি কেন্দ্রীয় বাহিনীও কাশ্মীরের নিরাপত্তার দায়িত্বে রয়েছে। সম্প্রতি কেন্দ্র সরকার জওয়ানদের নিরাপত্তার জন্য বুলেট–প্রুফ জ্যাকেট এবং গাড়ির বন্দোবস্ত করেছে।
-আজকাল

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া