adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডােনাল্ড ট্রাম্প বললেন -নির্বাচনে রাশিয়ার আমার বিপক্ষে ছিল

TRUMPআন্তর্জাতিক ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দাবি করেছেন, ২০১৬ সালের নভেম্বরে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়া তার বিপক্ষে ছিল। তিনি যুক্তরাষ্ট্রের জন্য একটি শক্তিশালী সেনাবাহিনী চাওয়ার পাশাপাশি তেলের দাম কমানোর পক্ষে ছিলেন বলে মস্কো তার বিপক্ষে অবস্থান নেয় বলেও দাবি করেন তিনি।

ট্রাম্প তার অফিসিয়াল টুইটারে এক মন্তব্যে একথা জানিয়েছেন। গত বছরের প্রেসিডেন্ট নির্বাচনে নিজের নির্বাচনি প্রচারণা দলের সঙ্গে রাশিয়ার ঘনিষ্ঠ সহযোগিতার অভিযোগ প্রত্যাখ্যান করে ট্রাম্প বলেন, তিনি প্রেসিডেন্ট নির্বাচিত হন এটা রাশিয়া কখনও চায়নি।

গত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করে ট্রাম্পকে জিতিয়ে দিয়েছে বলে এখনও আমেরিকা জুড়ে জল্পনা চলছে।  রাশিয়ার সঙ্গে সম্পর্ক উন্নয়নের আশাবাদ কিংবা রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রশংসা করে ট্রাম্প যেসব বক্তব্য দিয়েছেন তা এই জল্পনার মাত্রাকে বাড়িয়ে দিয়েছে। এ ব্যাপারে মার্কিন কংগ্রেসের একটি কমিটির পাশাপাশি একাধিক মার্কিন গোয়েন্দা সংস্থা তদন্ত চালাচ্ছে।

ট্রাম্পের নির্বাচনি প্রচার দলের সঙ্গে রাশিয়ার যোগাসাজোশের বিভিন্ন আলামত পাওয়া গেলেও এখন পর্যন্ত ট্রাম্পের পক্ষে রুশ হস্তক্ষেপের শক্ত কোনো তথ্য প্রমাণ পাওয়া যায়নি। তবে মার্কিন প্রেসিডেন্ট কিছুদিন পরপরই নিজেকে নির্দোষ দাবি করে বক্তৃতা-বিবৃতি দিয়ে যাচ্ছেন। রাশিয়াও ট্রাম্পের নির্বাচনি প্রচার দলের সঙ্গে যোগাযোগের অভিযোগ প্রত্যাখ্যান করেছে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া