adv
৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

লঙ্কানদের বিরুদ্ধে চার দিনেই টেস্ট জিতল ভারত

India Winনিজস্ব প্রতিবেদক : শ্রীলঙ্কার গলে চার দিনের টেস্ট হেরে গেল স্বাগতিকরা। ৩০৪ রানে হেরে তিন ম্যাচের টেস্ট সিরিজ ১-০তে পিছিয়ে পড়লো তারা।
দেশের বাইরে এটা ভারতের সবচেয়ে বড় জয়। ১৯৮৬ সালে লর্ডসে ইংল্যান্ডকে ২৭৯ রানে হারিয়েছিল কপিল দেবের ভারত। এতদিন পর্যন্ত এটাই ছিল দেশের বাইরে ভারতের সবচেয়ে বড় জয়। কপিলের সেই রেকর্ড ভেঙে দিলেন বিরাট কোহলি। ৫৫০ রানের বিরাট টার্গেটে ব্যাট করতে নেমে দ্বিতীয় ইনিংসে মাত্র ২৪৫ রানে অলআউট হয় লঙ্কানরা। এর আগে তিন উইকেটে ২৪০ রান নিয়ে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ভারত। ফলে শ্রীলঙ্কার সামনে লক্ষ্য দাঁড়ায় ৫৫০ রান।
বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে ভারতীয় স্পিনে শুরু থেকেই ধুঁকতে থাকেন লঙ্কান ব্যাটসম্যানরা। তবে প্রায় শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যান ওপেনার করুণারতেœ। মাঝখানে তিনি সঙ্গী পান ডিকওয়েলাকে। কিন্তু তাদের প্রতিরোধ যথেষ্ঠ ছিল না। দুজনকেই আউট করেন স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। ৯৭ রান করেন করুণারতেœ, অন্যদিকে ৬৭ রান আসে ডিকওয়েলার ব্যাট থেকে। তিনটি করে উইকেট নেন অশ্বিন ও জাদেজা।
প্রথম ইনিংসে ভারত করেছিল ৬০০। জবাবে প্রথম ইনিংসে মাত্র ২৯১ রানে অল আউট হয়ে যায় শ্রীলঙ্কা। ৩০৯ রানে এগিয়ে থাকলেও শ্রীলঙ্কাকে ফলোঅন করাননি ভারত অধিনায়ক বিরাট কোহিলি। এরপর ৩ উইকেটে ২৪৫ রানের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ভারত।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া