adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আল-আকসায় নামাজ পড়তে আসা মুসল্লিদের ওপর ইসরাইলের হামলা, আহত শতাধিক

A K S Aআন্তর্জাতিক ডেস্ক : জেরুজালেমের পবিত্র আল-আকসা মসজিদে নামাজ পড়তে আসা ফিলিস্তিনি মুসল্লিদের ওপর ইসরাইলি নিরাপত্তা বাহিনীর হামলায় শতাধিক লোক আহত হয়েছে। বৃহস্পতিবার রাতে এই হামলা চালানো হয়।

দুই সপ্তাহ পর ফিলিস্তিনিরা ফের আল-আকসায় নামাজ পড়তে আসলে ইসরাইলি বাহিনী তাদের লক্ষ্য করে টিয়ারসেল, স্টান গ্রেনেডস এবং সাউন্ড বোমা হামলা চালায়। এতে ১১৩ জন আহত হয়। 

আল-আকসা থেকে ইসরাইলি বাহিনী মেটাল ডিটেক্টর এবং অন্যান্য নিরাপত্তা বেষ্টনী সরিয়ে ফেলার পর বৃহস্পতিবার কয়েকশ নারী-পুরুষ এবং শিশু আল-আকসা মসজিদে নামাজ পড়তে যায়। 

বৃহস্পতিবার রাতে আল-কুইবলি মসজিদে কিছু সংখ্যক ফিলিস্তিনি নামাজ আদায় করতে গেলে ইসরাইলি বাহিনী বিদ্যুৎ লাইন বন্ধ করে দেয়। ফিলিস্তিনিদের ওপর হামলা চালানোর জন্যই এই বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দেয়া হয়। 

দুই সপ্তাহ পরে আল-আকসা মসজিদ প্রাঙ্গনে নামাজ পড়তে আসাকে ফিলিস্তিনিদের বিজয় হিসেবে দেখছেন পূর্ব জেরুজালেমের এক বাসিন্দা। 

তিনি বলেন, আমরা এ ধরনের বিজয় কখনও দেখিনি। সর্বস্তরের মানুষ আমাদের সমর্থন জানিয়েছে। ইসরাইলি সরকার এখন বুঝবে জেরুজালেমের ফিলিস্তিনি জনগণ এখন তাদের (ইসরাইলিদের) সব কথা শুনবে না। আমরাই আমাদের নিয়ন্ত্রণ করেছি। কেউ আমাদের নিয়ন্ত্রণ করতে পারবে না।- আল জাজিরা। 
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া