adv
২৮শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৫ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

মাশরাফি এবারের ‘সেরা বাঙালি’

Mashrafiনিজস্ব প্রতিবেদক : বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখা বাংলা ভাষাভাষী কীর্তিমানদের পুরস্কৃত করে কলকাতার জনপ্রিয় আনন্দবাজার পত্রিকা। এরই ধারাবাহিকতায় এই বছরের ‘আনন্দবাজার সেরা বাঙালি’র সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।
তৃতীয় বাংলাদেশি ক্রিকেটার হিসেবে তিনি এই পুরস্কার পেলেন। এর আগে সাবেক অধিনায়ক হাবিবুল বাশার ও সাকিব আল হাসান এই পুরস্কার পেয়েছেন।
২৯ জুলাই শনিবার কলকাতায় এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে মাশরাফির হাতে এই পুরস্কার তুলে দেয়া হবে।
পুরস্কার গ্রহণের উদ্দেশে শুক্রবার বিকেলে পুরো পরিবার নিয়ে কলকাতা যাচ্ছেন মাশরাফি। পুরস্কার নেওয়ার পর কয়েকদিন ভারতে সময় কাটাবেন নড়াইল এক্সপ্রেস। পরে ৩ আগস্ট তিনি ঢাকায় ফিরবেন।
এর আগে ২০০৭ সালে বাংলাদেশের সাবেক অধিনায়ক হাবিবুল বাশার এবং ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তণ দলনেতা সৌরভ গাঙ্গুলীর হাতে এই পুরস্কার উঠেছিল।
সর্বশেষ ২০১২ সালে আরেক বাংলাদেশি তারকা ক্রিকেটার সাকিব আল হাসান এই পুরস্কার পান। সেবার তিনি ভারতীয় ক্রিকেটার মনোজ তিওয়ারির সঙ্গে সেরা বাঙালি হয়েছিলেন।
এছাড়া নোবেল বিজয়ী বাংলাদেশি অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসও এই পুরস্কার পেয়েছেন।
পুরস্কার প্রাপ্তির অনুভূতি প্রকাশে বৃহস্পতিবার মাশরাফি সাংবাদিকদের বলেন, ‘এ ধরনের স্বীকৃতি আনন্দের, মানুষকে ভালো কাজ করতে প্রেরণা জোগায়।’

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া