adv
৬ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ফেসবুক নিয়ে নতুন মিশনে জাকারবার্গ

Jukar bargডেস্ক রিপাের্ট : ২০০ কোটি ব্যবহারকারীর মাইলফলকে প্রবেশ করেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক। ব্যবহারকারী বৃদ্ধির সঙ্গে বছর ব্যবধানে প্রতিষ্ঠানটির আয় বেড়েছে ৭১ শতাংশ। আর এর সঙ্গে সঙ্গে বিশ্বকে এক ছাতার নিচে আনার নতুন মিশন নিচ্ছেন ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ।

নিজের ফেসবুক পেজে, ছবি শেয়ারিং প্লাটফর্ম ইনস্টাগ্রাম, বার্তা আদান প্রদানের অ্যাপ ম্যাসেঞ্জারসহ, হোয়াটসঅ্যাপের দ্বিতীয় প্রান্তিকের ফলাফল প্রকাশ করে এমন বার্তাই দিয়েছেন তরুণ এই প্রযুক্তি টাইকুন।

নিজের ওয়ালে দেয়া পোস্টে জাগারবার্গ লিখেছেন, গত ৩ মাস সময়ের মধ্যে ফেসবুক মাসিক ২০০ কোটি ব্যবহারকারীর মাইলফলকে প্রবেশ করেছে। আর প্রতিদিন এই সফটওয়্যারটিতে ঢুঁ মারছেন অন্তত ১৩০ কোটি ব্যবহারকারী।

৩ মাসে কোম্পানি রাজস্ব  আয় করেছে ৯৩০ কোটি ডলার এবং নিট আয় করেছে ৩৮৯ কোটি ডলার। যা আগের বছরের একই সময়ের তুলনায় ৭১ শতাংশ বেশি।

জাকারবার্গ বলেন, এই সাফল্য বিশ্বে ইতিবাচক প্রভাব সৃষ্টি করার দায়িত্ব বাড়িয়ে দিয়েছে। এ কারণে ফেসবুকের মিশন আমরা পরিবর্তন করেছি। এখন আর পৃথিবীকে সংযুক্ত করা নয়, বরং বিশ্বকে এক ছাতার নীচে নিয়ে আসাই প্রধান লক্ষ্য।

জাকারবার্গের পোস্ট করা সেই ছবিতে দেখা যায়, প্রতিদিন ২৫ কোটি মানুষ ইনস্টাগ্রামে ছবি শেয়ার করেন। হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন ২৫ কোটি ব্যবহারকারী। এছাড়াও ফেসবুক গ্রুপ ও ম্যাসেঞ্জার ব্যবহারকারীর সংখ্যা এখন যথাক্রমে ১০ কোটি ও ২০০ কোটি।

জাকারবার্গ জানান, ব্যববহারকারীদের লক্ষ্য করেই ফেসবুক ইতিমধ্যে ভিডিও কনটেন্টের দিকে জোর দিয়েছে। সামনের মাস থেকেই ফেসবুকে নতুন কিছু ভিডিও এপিসোড পাওয়ার সম্ভাবনা রয়েছে।

প্রসঙ্গত, ২০১৭ সালের ৩০ জুন পর্যন্ত ফেসবুকে কর্মরত কর্মীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ হাজার ৬৫৮ জনে। পরিসংখ্যান বলছে, এই সংখ্যা প্রতি বছর প্রায় ৪৩ শতাংশ করে বৃদ্ধি পাচ্ছে। আর গবেষণা ও উন্নয়ন খাতে ২০১৬ সালের তুলনায় চলতি বছরে ২৫ শতাংশ ব্যয় বেড়েছে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া