adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিশ্র প্রবণতায় লেনদেন শেষ

DSEডেস্ক রিপাের্ট : মূল্য সূচকের মিশ্র প্রবণতার মধ্যে দিয়ে শেষ হয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) লেনদেন। বৃহস্পতিবার সপ্তাহের পঞ্চম কার্যদিবসে উভয় শেয়ারবাজারে লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর কমেছে।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, আজ ডিএসইতে ৭১২ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গতকালের তুলনায় ৭৪ কোটি ২ লাখ টাকা বেশি। গতকাল বুধবার ডিএসইতে ৬৩৮ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

দিনশেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৮১৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১৭ পয়েন্টে। এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করে ২১২৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ১৬৬টির আর অপরিবর্তিত রয়েছে ৫১টি কোম্পানির শেয়ার দর। যা টাকায় লেনদেন হয়েছে ৭১২ কোটি ৯৬ লাখ ২৫ হাজার টাকা।

গতকাল বুধবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৮২৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৩১৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ২১৩১ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৬২৮ কোটি ৯৪ লাখ ০৯ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ৭৪ কোটি ২ লাখ ১৬ হাজার টাকা।

অপরদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সেঞ্জে (সিএসই) ৫১ কোটি ৮২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫১ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৯৯টির, কমেছে ১৩৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার।

আজ লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড, গ্রামীণফোন লিমিটেড, লঙ্কাবাংলা ফিন্যান্স, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড, প্রাইম ব্যাংক লিমিটেড, জাহিন স্পিন লিমিটেড, সিটি ব্যাংক লিমিটেড, আইএফআইসি ব্যাংক লিমিটেড, ফরচুন সুজ লিমিটেড এবং কেয়া কসমেটিক্স লিমিটেড।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া