adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৪ ডাকাত-ছিনতাইকারী নিহত

CROSSনিজস্ব প্রতিবেদক: পুলিশের সাথে পৃথক বন্দুকযুদ্ধে কুষ্টিয়া শহর ও ভেড়ামারায় ২ ডাকাত এবং রাজধানী ঢাকায় ২ জন ছিনতাইকারী নিহত হয়েছেন। এসব ঘটনায় পুলিশের ৭ সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে বিভিন্ন অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। 

বুধবার (২৬ জুলাই) ভোরে রাজধানীর রূপনগর, কুষ্টিয়া শহরের বাড়াদী ও ভেড়ামারার দশমাইল এলাকায় এসব ঘটনা ঘটে। 

ডিবি পশ্চিম পল্লবী জোনাল টিমের সিনিয়র এসি শাহাদাত হোসেন জানান, প্রাইভেটকার নিয়ে রাজধানীর রূপনগর এলাকায় ছিনতাইকারীরা অবস্থান নিয়েছে-এমন সংবাদের ভিত্তিতে অভিযানে যায় ডিবি পুলিশ। ছিনতাইকারীরা পুলিশের অবস্থা টের পেয়ে গুলি চালায়। আত্মরক্ষার্থে পুলিশও গুলি ছুড়লে ২ জন নিহত ও ২ জন পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে ২টি পিস্তল, একটি ছুড়া, একটি লোহার রড ও ছিনতাইকারীদের ব্যবহৃত প্রাইভেটকার জব্দ করা হয়। 

তবে নিহতদের পরিচয় জানাতে পারেননি তিনি। 

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার জয়নুল আবেদীন জানান, বুধবার ভোরের দিকে কুষ্টিয়া শহরের বাড়াদী এলাকায় একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়া গোয়েন্দা (ডিবি) পুলিশ ও মডেল থানা পুলিশ বাড়াদীর ভাগারের গোরস্থান সংলগ্ন এলাকায় পৌঁছালে ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এ সময় পুলিশও পাল্টা গুলি ছুড়লে ঘটনাস্থলে আন্তঃজেলা ডাকাত দলের সদস্য সোবহান আলী (৩৭) নিহত হয়। এ সময় তার সঙ্গীরা পালিয়ে যায়।  

পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি দেশীয় তৈরি শার্টারগান, ২ রাউন্ড গুলি ও করাত উদ্ধার করে। তার বিরুদ্ধে কুমারখালী, রাজবাড়ী, ঈশ্বরদী, কুষ্টিয়া মডেল থানায় ৮টি মামলা রয়েছে। এ সময় মডেল থানার ৪ পুলিশ সদস্য আহত হয়। 

অপরদিকে ভোরে কুষ্টিয়ার ভেড়ামারা দশমাইল এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ হাসানুজ্জামান লালন নামের এক ডাকাত নিহত হয়। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে একটি শার্টারগান, এক রাউন্ড গুলি ও করাত উদ্ধার করে। বন্দুকযুদ্ধে ভেড়ামারা থানার ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। 

নিহত সোবাহান আলী কুমারখালীর মনোহরপুর এলাকার নুর উদ্দিনের ছেলে এবং হাসানুজ্জামান লালন গাংনীর মনোহরদিয়া গ্রামের আলীম উদ্দিনের ছেলে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া