adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চোখের আলো ফেরাতে ২৮ জুলাই সিদ্দিকুরকে চেন্নাই নেয়া হবে

siddikurনিজস্ব প্রতিবেদক : শাহবাগে পুলিশের টিয়ারশেলের আঘাতে দৃষ্টিশক্তি হারানো তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য আগামী ২৮ জুলাই সরকারি খরচে চেন্নাই নেয়া হবে। 
মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালে সিদ্দিককে দেখতে গিয়ে সাংবাদিকদের এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।
তিনি বলেন, সিদ্দিকুরকে ২৮ জুলাই চেন্নাই নেয়া হবে। তার সঙ্গে আমাদের একজন চিকিৎসক থাকবেন। চেন্নাইয়ের শঙ্কর নেত্রালয়ে ২৯ জুলাই তার চোখের পরীক্ষা-নিরীক্ষা হবে।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, সিদ্দিকুরের চিকিৎসার সকল খরচ স্বাস্থ্য মন্ত্রণালয় বহন করবে। চিকিৎসকরা জানিয়েছেন সে বাম চোখে দেখতে পাচ্ছেন। সিদ্দিকুর যাতে সুস্থ হয়ে ফিরতে পারে সেজন্য সকলকে দোয়া করতে হবে।
অপর এক প্রশ্নের জবাবে নাসিম বলেন, ঘটনার তদন্তে পুলিশের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে পুলিশ কমিশনার জানিয়েছেন। যদি কারো অতি উৎসাহ অথবা গাফিলতির কারণে ওই ঘটনা ঘটে তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
এর আগে, সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, তিতুমীর কলেজের আহত শিক্ষার্থী সিদ্দিকুর রহমানকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সার্বিক ব্যবস্থায় উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাই নেয়া হচ্ছে। প্রধানমন্ত্রীর নির্দেশে সিদ্দিকুরের চিকিৎসার আর্থিক খরচ বহনসহ সার্বিক দায়িত্ব নিয়েছে সরকার।
প্রসঙ্গত, পরীক্ষার রুটিন ও তারিখ ঘোষণাসহ কয়েকটি দাবিতে ২০ জুলাই সকাল ১০টার দিকে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনের রাস্তায় অবস্থান নেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়া সাতটি সরকারি কলেজের শিক্ষার্থীরা।
পুলিশ তাদের ওই জায়গা ছেড়ে যেতে বললে তারা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ফুট ওভারব্রিজের পাশের অংশে অবস্থান নেন। তাদের ছত্রভঙ্গ করতে পুলিশ লাঠিচার্জ করে এবং টিয়ারশেল ছোড়ে। এ সময় খুব কাছ থেকে ছোড়া একটি টিয়ারশেলে সিদ্দিকুর রহমানের দুই চোখ ক্ষতিগ্রস্ত হয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া