adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়া বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট

AUSTRAক্রীড়া প্রতিবেদক : দীর্ঘদিন ধরেই চলছে নানা শঙ্কার মধ্যে রয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেট দলের বাংলাদেশ সফর। সূচি নির্দিষ্ট হয়েও পরিবর্তন হয়েছে কয়েক দফা। তবে আগামি আগস্টে দুই টেস্টের এ সিরিজ আয়োজনের পথ এবার অনেকটাই খোলাসা হয়েছে। বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থায় সন্তুষ্ট হয়েছে অস্ট্রেলিয়ার প্রতিনিধি দল। খুব শীগগিরই সূচি নির্দিষ্ট করে বিসিবিকে জানাবেন তারা। দেশের নিরাপত্তা ব্যবস্থা ও লজিস্টিক দিকগুলো দেখতে এসে এমনটাই জানিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার নিরাপত্তা দলের প্রধান শন ক্যারল।
২৪ জুলাই সোমবার রাতে ঢাকায় পা রাখে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রতিনিধি দল। মঙ্গলবার সকালে পুলিশ হেড কোয়ার্টারে যান তারা। সেখানে বাংলাদেশের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আলোচনা শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ক্যারল, ‘সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিয়ে যে পরিকল্পনা করা হয়েছে তাতে আমরা বাংলাদেশে না আসার কোনো কারন দেখছি না। সফরসূচি চূড়ান্ত করে আমরা বিসিবিকে জানাবো।’
বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থায় অস্ট্রেলিয়ার প্রতিনিধি দলের সন্তুষ্টির কথা জানালেন পুলিশ প্রধান শহিদুল হকও, ‘ক্রিকেট অস্ট্রেলিয়া তারা আমাদের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে সন্তোষ প্রকাশ করেছেন। তাদের আমরা পূর্ণ নিরাপত্তা দেওয়ার আশ্বাস দিয়েছি। তারা যেমন নিরাপত্তা চায় আমরা তা পূরণ করতে প্রস্তুত। আমরা তাদের সর্বোচ্চ নিরাপত্তা দিতে তৈরি আছি। আশা করছি সময়মতোই সফরটি হবে এবং খুবই শান্তিপূর্ণ ও জমজমাট হবে।’
২০০৬ সালে প্রথমবারের মতো বাংলাদেশে আসে অস্ট্রেলিয়া। এরপর ২০১১ সালে দ্বিতীয় দফায় আসে দলটি। তবে সেবার শুধু তিনটি ওয়ানডে খেলেই ফিরে যায় তারা। বাকি দুটি টেস্ট পরবর্তীতে খেলার কথা থাকলেও নানা টাল বাহানায় আসেনি তারা। এরপর ২০১৫ সালে চূড়ান্ত হলেও নিরাপত্তা অজুহাতে বাংলাদেশে দল পাঠাতে অপারগতা প্রকাশ করে ক্রিকেট অস্ট্রেলিয়া।
গত ১৬ মে বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা দেখতে এসেছিলেন শন ক্যারল। আর তাতে সন্তুস্ত হয়ে আগামি আগস্টের মাঝামাঝি সময়ে বাংলাদেশ সফরে আসার কথা জানায় ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে তারপরও সৃষ্টি হয়ে নতুন জটিলতা। অসি ক্রিকেটারদের সঙ্গে বোর্ডের বেতন কাঠামো ও চুক্তি নিয়ে তৈরি হয়েছে জটিলতা। ফলে প্রতিনিধি দল সন্তুষ্ট হলেও কিছুটা শঙ্কায় আছে অস্ট্রেলিয়া সিরিজ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া