adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মুস্তাফিজকে বোলিংয়ে নতুন অস্ত্র প্রশিক্ষণ দিচ্ছেন কোর্টনি ওয়ালস

MUSTAFIZস্পোর্টস ডেস্ক : ‘মুস্তাফিজের বোলিং নিয়ে আমি আলাদাভাবে কাজ করছি। বোলিংটা ধীরে ধীরে উন্নতি হচ্ছে। উইকেটের খুব কাছে থেকে বল করানোর চেষ্টা করছি। তার বোলিংয়ে নতুন অস্ত্র যোগ করার চেষ্টা করছি।’ মুস্তাফিজকে নিয়ে এমন মন্তব্য করলেন টাইগারদের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ।
দীর্ঘ দিনের ইনজুরির ছোবল বাদ দিলে গত বছরের বাকি সময়টা ছিল মুস্তাফিজময়। পুরো বছরে অসংখ্য মুকুট উঠেছে মুস্তাফিজের শোকসে। দুহাত ভরে কুড়িয়েছেন ভক্ত, শুভাকাক্সক্ষী এবং ক্রিকেটবোদ্ধাদের প্রশংসা। এককথায় বছরজুড়েই ছিল মুস্তাফিজের কল্পকথা।
তবে ইনজুরি থেকে ফিরে আগের রূপটা হারিয়ে ফেলেছেন মুস্তাফিজ। মাঝে মধ্যে বল হাতে জ্বলে উঠেন তিনি। তবে উইকেট কম পেলেও বেশ কিপটে বোলিং করছেন মোস্তাফিজ। মোস্তাফিজের সর্বশেষ নয় ইনিংসের বোলিং ফিগার এমন ২/১৭, ২/৩৩, ৪/২৩, ১/৪৬, ১/৫৩, ০/৫১, ০/২৭, ১/৫২ এবং ০/৫৩।
উল্লেখ্য, টি-টোয়েন্টি দিয়ে বাংলাদেশ দলে অভিষেক হয় মুস্তাফিজের। প্রথম ম্যাচে বল হাতে আগুন ঝরান ফিজ। প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৪ ওভারে ২০ রান খরচায় তুলে নেন ২ উইকেট। যার মধ্যে ছিল ছক্কার রাজা শহীদ আফ্রিদির উইকেট। জাদুর কাঠি নিয়ে টাইগার ক্রিকেটে আবির্ভাব হওয়া মোস্তাফিজকে নামিয়ে দেয়া হয় ভারতের বিপক্ষে।
২০১৫ সালের মাঝামাঝিতে ভারতের বিপক্ষে ওই ম্যাচ দিয়েই একদিনের ক্রিকেটে অভিষেক হয় মুস্তাফিজের। নেমেই ম্যাজিক। প্রথম দিনেই তুলে নেন ৫ উইকেট। পাঁচ শিকারের তালিকায় ছিলেন একদিনের ক্রিকেটে অন্যতম নামকরা তারকা মহেন্দ্র সিং ধোনি। ছিলেন রোহিত শর্মা, অজিঙ্কা রাহানে, সুরেশ রায়না, রবিচন্দ্রন অশ্বিনের মত সুপার ডুপার ব্যাটসম্যানরা। একদিনের ক্রিকেটে এখন পর্যন্ত ২২টি ম্যাচে ৪৪টি উইকেট শিকার করেছেন মুস্তাফিজ। সাদা পোশাকে ৪ ম্যাচ খেলে নিয়েছেন ১২টি উইকেট। টি-টোয়েন্টিতে ১৭ ম্যাচে ২৭ উইকেট ঝুলিতে পুরেছেন মুস্তাফিজ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া