adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃষ্টি কমার লক্ষণ নেই, থাকবে বৃহস্পতিবার পর্যন্ত

RAINনিজস্ব প্রতিবেদক : কয়েক দিনের টানা বৃষ্টিতে তলিয়ে গেছে দেশের বিভিন্ন অঞ্চল। ২৫ জুলাই মঙ্গলবারও ঝরছে অঝোরে। তবে আপাতত এই বৃষ্টি থেকে মুক্তি মিলছে না। আগামী দু’দিন অর্থাত বুধ ও বৃহস্পতিবার বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। টানা বৃষ্টিতে ইতোমধ্যে বন্দরনগরী চট্টগ্রাম তলিয়ে গেছে। রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলাতেও দুর্ভোগ পোহাচ্ছে সাধারণ মানুষ।
তবে আগামী বৃহস্পতিবার বিকাল থেকে পরিস্থিতি উন্নতি হতে পারে বলে আশা করছেন আবহাওয়াবিদরা।
এদিকে দেশের তিনটি সমুদ্রবন্দর চট্টগ্রাম, মংলা ও পায়রা এবং কক্সবাজারে ৩ নম্বর সতর্ক সংকেত এবং নদীবন্দরগুলোতে ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।
এসব এলাকায় নৌযানগুলোকে উপকূলের কাছাকাছি সাবধানে চলাচল করতে বলা হয়েছে।
আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মৌসুমী বায়ুর প্রভাব ও বাতাসের তারতম্যের কারণে উপকূলীয় এলাকায় সাগর উত্তাল রয়েছে।
আবহাওয়া অধিদফতরের পরিচালক শামছুদ্দীন আহমেদ জানান, এখন ঘোর বর্ষাকাল চলছে। এ সময় বৃষ্টি হওয়াটাই স্বাভাবিক। মৌসুমী বায়ুর সক্রিয়তার কারণেই এই বৃষ্টি হচ্ছে।
আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মৌসুমী বায়ুর প্রভাবে সারাদেশেই বৃষ্টি হচ্ছে। তবে দেশের উপকূলীয় অঞ্চলে বৃষ্টির পরিমাণ বেশি। বিশেষ করে চট্টগ্রাম, বরিশাল ও খুলনায় বৃষ্টি বেশি হচ্ছে।
মঙ্গলবার সকাল ১০টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টা রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে। ভারি বর্ষণের কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ি এলাকায় কোথাও কোথাও ভূমিধসের সম্ভাবনা রয়েছে।
মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত চট্টগ্রামে ২৩২ মিলিমিটার, হাতিয়ায় ২৬৫, কক্সবাজারে ১১৬, ময়মনসিংহে ৫২, ঢাকায় ৬৫, সিলেটে ৭৪, রাজশাহীতে ৪২, খুলনায় ১৩০, সাতক্ষীরায় ৭৪ ও পটুয়াখালীতে ১৫০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া