adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বছরে ৪ কোটির জায়গায় এখন দেড় কোটি টাকা

Football-নিজস্ব প্রতিবেদক : এক বছর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগের স্বত্ব কিনেছিল সাইফ গ্লোবাল স্পোর্টস। ৫ বছরের জন্য ২০ কোটি টাকায় বাফুফের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে সাইফ পাওয়ারটেকের এ অঙ্গ প্রতিষ্ঠানটি। সে হিসাবে প্রিমিয়ার লিগের প্রতি আসরের জন্য এ প্রতিষ্ঠানের কাছ থেকে বাফুফের পাওয়ার কথা ৪ কোটি টাকা করে।
কিন্তু এক আসর পরই ছন্দপতন। ৪ কোটির পরিবর্তে মাত্র দেড় কোটি! অঙ্কটা অর্ধেকের বেশি নেমে আসার কারণ, ভেন্যু কমে যাওয়া। নবম প্রিমিয়ার লিগের খেলা হয়েছিল পাঁচ ভেন্যুতে, এবার ভেন্যু মাত্র দুটি।
কয়েক দফা পিছিয়ে আগামী শুক্রবার মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের দশম আসর। বাফুফের সঙ্গে কয়েকটি ক্লাবের দূরত্ব তৈরি হওয়া, স্বত্বাধিকারী সাইফ গ্লোবাল স্পোর্টসের সঙ্গে টানাপড়েন মিলে- লিগ নিয়েই তৈরি হয়েছিল ধূ¤্রজাল। স্পন্সরমানি কমলেও শেষ পর্যন্ত প্রতিষ্ঠানটি সঙ্গে আছে এবং লিগটা মাঠে গড়াচ্ছে- এটাই বড় তৃপ্তি বাফুফে কর্মকর্তাদের কাছে। কারণ প্রিমিয়ার ফুটবল লিগটা বাফুফে সংকুচিত করে আনায় স্পন্সর প্রতিষ্ঠানও আগ্রহ হারিয়ে ফেলেছে।
স্বত্ব কেনা সাইফ গ্লোবাল স্পোর্টস গত বছর টাইটেল স্পন্সর হিসেবে পেয়েছিল জেবি গ্রুপকে। বাফুফে ভেন্যু কমিয়ে দেয়ায় এবং লিগটা সময়মতো শুরু করতে না পারায় এবার কোনো প্রতিষ্ঠান এগিয়ে আসেনি। বাধ্য হয়ে সাইফ গ্লোবাল স্পোর্টস তাদেরই আরেকটি অঙ্গ প্রতিষ্ঠান ‘সাইফ পাওয়ার ব্যাটারি’র নামেই আয়োজন করছে লিগটা।
গত লিগে অংশ গ্রহনকারী ক্লাবগুলো পেয়েছিল ৪০ লাখ টাকা করে। এবার পাচ্ছে ১০ লাখ করে। তবে ঢাকার বাইরের একমাত্র ভেন্যু চট্টগ্রামে খেলতে যাওয়ার জন্য পাবে ২ লাখ টাকা করে।
গত বছর লিগের লোগো উম্মোচণ হয়েছিল একটি পাঁচতারকা হোটেলে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে। এবারের লোগো উম্মোচণ হলো বাফুফে ভবনে একেবারেই দায়সারাভাবে। এক কথায় সব দিক দিয়েই জৌলুস হারিয়ে ফেলছে দেশের ফুটবলের শীর্ষ এ লিগটি। যদিও লোগো উম্মোচণ অনুষ্ঠানে বাফুফের প্রফেশনাল লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী প্রত্যাশার কথা শুনালেন- এবারের লিগটা আকর্ষণীয় ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া