adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেড়েছে সূচক ও লেনদেন

D E Sডেস্ক রিপাের্ট : ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সোমবার মূল্যসূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে শেষ হয়েছে লেনদেন। আজ দুই বাজারেই লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, আজ ডিএসইতে ৬৩১ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গতকালের তুলনায় ১৫৩ কোটি ৪২ লাখ টাকা বেশি। গতকাল রবিবার ডিএসইতে ৪৭৭ কোটি ৯৬ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

২৪ জুলাই ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৮২টির, কমেছে ১০০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির শেয়ার দর।

এদিকে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২২ পয়েন্ট বেড়ে পাঁচ হাজার ৭৯৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৩১২ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ১২৫ পয়েন্টে।

অপরদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩৮ কোটি ২০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৭৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৯৮৩ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৩টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪২টির, কমেছে ৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানির শেয়ার।

আজ লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো: ইফাদ অটোস, লংকাবাংলা ফিন্যান্স, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড, শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড, ফু-ওয়াং ফুডস্ লিমিটেড, সিটি ব্যাংক লিমিটেড, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড, সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড, সাইফ পাওয়ার টেক লিমিটেড এবং প্রাইম ব্যাংক লিমিটেড।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া