adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জর্ডানে ইসরায়েলি ‍দূতাবাসে হামলা, নিহত ২

Jardanআন্তর্জাতিক ডেস্ক : জর্ডানের ইসরায়েলি দূতাবাসে দুর্বৃত্তদের হামলার ঘটনায় আরও একজন জর্ডানীয় নাগরিক মারা গেছেন। এই নিয়ে  দেশটির ‍দুইজন নাগরিক নিহত হলেন। আহত হয়েছেন এক ইসরায়েলি। ২৩ জুলঅই শনিবার মধ্যরাতে দেশটির রাজধানী আমানে এই হামলার ঘটনা ঘটে। নিরাপত্তা কর্মকর্তাদের বরাতে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, জর্ডানের দুই নাগরিক একটি আসবাবপত্র প্রতিষ্ঠানের কর্মী। ঘটনার কিছু সময় আগে তারা দূতাবাসে ঢোকেন। হামলার পর তিনজনকেই হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে গিয়ে মারা যান জর্ডানের ‍দু্ই নাগরিক।

তবে কি কারণে এই হামলা হয়েছে সেই বিষয়টি স্পষ্ট করে জানাতে পারেনি কর্তৃপক্ষ। পুলিশ জানায়, এখনও তদন্ত চলছে এবং তারা প্রাথমিক অবস্থায় আছেন। ইসরায়েলি পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকেও কিছু জানানো হয়নি। দূতাবাসের চারপাশে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

জর্ডানের পূর্ব জেরুজালেমে মুসলিম ও ইহুদিদের পবিত্র স্থানে ইসরায়েল মেটাল ডিটেক্টর বসানোর ঘটনায় গত ২১ জুলাই আম্মানে হাজার হাজার মানুষ প্রতিবাদ জানান। মুসলিমদের কাছে এই স্থানটি হারাম আল-শরীফ এবং ইহুদিদের কাছে টেম্পল মাউন্ট হিসেবে পরিচিত।  

জর্ডানের ৭০ লাখ জনগণের অনেকেই ফিলিস্তিনি। ১৯৪৮ সালে তাদের বাবা-মা কিংবা দাদা-দাদী জর্ডানের পালিয়ে আসেন। এরপর সেখানেই বসবাস শুরু হয় তাদের। আল-আকসায় মেটাল ডিটেক্টরসহ অন্যান্য নিরাপত্তা ব্যবস্থা মেনে নিতে পারেনি অনেক জর্ডানিয়ান। তাই শুক্রবার রাস্তায় নেমে আসেন হাজার হাজার মানুষ।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া