adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ইউএনও তারিক সালমনের হাতে পুলিশ হাতকড়া পরায়নি’

unooডেস্ক রিপাের্ট : নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী তারিক সালমনের হাতে পুলিশ হাতকড়া পরায়নি বলে দাবি করেছে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন। শনিবার রাতে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি করা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সম্প্রতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি বিকৃত করার কথিত অভিযোগে অভিযুক্ত সাবেক আগৈলঝাড়া বর্তমানে বরগুনা সদরের ইউএনও গাজী তারিক সালমনের জামিন নামঞ্জুর/মঞ্জুর বিষয়টি বিভিন্ন মহল, গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত প্রতিক্রিয়ার বিষয়ে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের দৃষ্টি আকর্ষিত হয়েছে।’
‘বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন মনে করে, ভিত্তিহীন অভিযোগে কর্মরত একজন উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে বিজ্ঞ আদালতে মামলা দায়ের এবং পরবর্তী সময়ে সংশ্লিষ্ট মহলগুলোর উদাসীনতার কারণে উক্ত কর্মকর্তাকে যে ভোগান্তির শিকার হতে হয়েছে তা অগ্রহণযোগ্য এবং নিন্দনীয়।’
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, “বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন ইউএনও গাজী তারিক সালমনের প্রতি পূর্ণ সহানুভূতি ও সহমর্মিতা প্রকাশ করছে। কতিপয় মহল থেকে ‘পুলিশ কীভাবে মামলা নিল? পুলিশ মামলা নিল কেন? পুলিশ তাকে কেন গ্রেপ্তার করল?’ এ ধরনের প্রতিক্রিয়ার বিষয়ে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সুস্পষ্ট বক্তব্য হলো এই যে, বর্ণিত বিষয়ে কোনো থানাতেই কোনো মামলা রুজু হয়নি এবং পুলিশ গাজী তারিক সালমনকে গ্রেপ্তারও করেনি। প্রকৃত তথ্য হলো কথিত অবমাননার অভিযোগে অভিযোগকারী বিজ্ঞ আদালতে দণ্ডবিধির ৫০১ ধারায় সিআর মামলা নম্বর ৪২৭/১৭ রুজু করেন। সিআর মামলা রুজু করলে আদালত থেকে তাঁকে হাজির হওয়ার জন্য সমন জারি করা হয়। সমনের পরিপ্রেক্ষিতে গাজী তারিক সালমন আদালতে হাজির হলে বিজ্ঞ আদালত তাঁর জামিন নামঞ্জুর করেন। এক্ষেত্রে কোনো পর্যায়েই পুলিশের কোনো ভূমিকা রাখার অবকাশ ছিল না। কোনো কোনো গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে ‘পুলিশ কেন তাঁকে হাতকড়া পরাল?’ মর্মেও কতিপয় সংবাদ প্রকাশিত হয়েছে যা সঠিক নয়। পুলিশ গাজী তারিক সালমনকে কোনো হাতকড়া পড়ায়নি। গাজী তারিক সালমনের সঙ্গে পুলিশের ছবি ভালোভাবে পর্যালোচনা করলে বিষয়টি সুস্পষ্টভাবে প্রতীয়মান হবে। 
যেহেতু এ বিষয়ে প্রকাশিত ছবি এবং ভিডিওসহ নানা ধরনের দালিলিক প্রমাণ রয়েছে, সেহেতু কোনো ধরনের বিভ্রান্তি সৃষ্টির অবকাশ নেই। কারো কারো বক্তব্যে পুলিশ রেগুলেশনের ৩৩০ বিধি অমান্যপূর্বক গাজী তারিক সালমনের ওপর বলপ্রয়োগ করে টেনেহিঁচড়ে কোর্ট হাজতে নিয়ে যাওয়ার অভিযোগ করা হয়েছে, যা তথ্যনির্ভর নয়।”
গত ৭ জুন বরগুনার ইউএনও তারিক সালমনের বিরুদ্ধে আদালতে মামলা করেন বরিশাল মহানগর আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক ও জেলা আইনজীবী সমিতির সভাপতি ওবায়েদুল্লাহ সাজু। মামলার আরজিতে অভিযোগ করা হয়, জেলার আগৈলঝাড়া উপজেলায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ব্কিৃত করে ছাপা হয়েছে। বঙ্গবন্ধুর বিকৃত ছবি দেখে মর্মাহত হয়ে তিনি পাঁচ কোটি টাকার মানহানির অভিযোগে মামলা করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া