adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আর্থিক কারচুপি – অমিতাভ বচ্চন পরিবারকে ইডি’র তলব

AMITAVবিনোদন ডেস্ক : বিদেশে বেআইনিভাবে আর্থিক লেনদেনের বিষয়ে জানতে চেয়ে বচ্চন পরিবারকে নোটিশ পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

গত মাসে বচ্চন পরিবারের ৪ তারকার নামে ইডির নোটিশ পাঠানো হয়েছে বলে খবর পাওয়া গেছে। তাদের বিরুদ্ধে বিদেশি মুদ্রা বিনিময় আইনে কারচুপির অভিযোগ রয়েছে।

এর আগে একাধিকবার কিং খানকে ইডি নোটিশ দিলেও এবারের নোটিশের ভাষা যথেষ্ট কড়া বলে জানা গেছে। ফেমা (ফরেন এক্সচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্ট) কেলেঙ্কারিতে শাহরুখ ছাড়া অমিতাভ, জয়া, অভিষেক, ঐশ্বরিয়া ও অজয়ের নাম রয়েছে বলে জানা গেছে।

ইংল্যান্ড ও দুবাইয়ে বছরে প্রচুর সম্পত্তি কিনলে ভারতীয়দের ১ কোটি ৬১ লাখ ১৫ হাজার টাকা পর্যন্ত ছাড় দেওয়া হয়। রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার যে নিয়ম রয়েছে সেই ধারায় কারচুপির অভিযোগ উঠেছে বচ্চন পরিবারের বিরুদ্ধে।

বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য মুম্বাইয়ের অন্যতম বনেদি পরিবারের প্রত্যেক সদস্যকে ডেকে পাঠানো হয়েছে। তাদের বিরুদ্ধে রিজার্ভ ব্যাংক অফ ইন্ডিয়ার লিবারেলাইজড রেমিট্যান্স স্কিমে (এলআরএস) কারচুপির অভিযোগ উঠেছে। 

একই অভিযোগ রয়েছে অজয় দেবগণের বিরুদ্ধেও। তিনিও বিদেশে বেশ কিছু সম্পত্তি কিনেছেন এবং একাধিকবার বিদেশ সফর করে ছাড়ের টাকা কারচুপি করেছেন বলে অভিযোগ।

২০০৪ সাল থেকে বচ্চন পরিবারের সদস্যরা একাধিক বাণিজ্যিক সফরে বিদেশ গিয়েছেন এবং আর্থিক কারচুপি করেছেন বলে অভিযোগ উঠেছে। প্রতি ক্ষেত্রে ব্যাংকের মাধ্যমে টাকা লেনদেন হয়েছে। এবার সেই তথ্যই খতিয়ে দেখছেন তদন্তকারী কর্মকর্তারা। বলিউডের তারকাদের পাশাপাশি জিজ্ঞাসাবাদ করা হবে সংশ্লিষ্ট ব্যাংককর্মী ও তাদের আইনজীবীদেরও।

আর্থিক লেনদেনে এই কারচুপি প্রসঙ্গে শাহরুখ, অজয়, অভিষেকের কাছে জানতে চাওয়ার জন্য সাংবাদিকরা এসএমএস বা ফোন করলে কোনও জবাব দেননি তারা।

প্রথমে শাহরুখ, পড়ে বচ্চন পরিবারের সদস্যদের পাঠানো ইডির নোটিশ তাদের বিপাকে ফেলে কিনা এখন দেখার বিষয়। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া