adv
৮ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

পুলিশ কমিশনার বললেন-শাহবাগের সংঘর্ষের ঘটনায় তদন্ত করে ব্যবস্থা

COMIনিজস্ব প্রতিবেদক :  শাহবাগে পুলিশ ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শনিবার (২২ জুলাই) ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) হেড কোয়ার্টার্সে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

আন্দোলনরত শিক্ষার্থীদের বারবার হাতজোড় করে বলা হয়েছে সড়ক অবরোধ না করা জন্য- এ কথা জানিয়ে আছাদুজ্জামান মিয়া বলেন, তারপরও তারা সেখানে অবরোধ করেন। এতে এক শিক্ষার্থী আহত হয়েছেন। আহতের ঘটনায় তদন্ত করে সঠিক ব্যবস্থা নেয়া হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার জানান- পুলিশ বলছে, তাদের নিজেদের ঢিলা-ঢিলিতেই ওই শিক্ষার্থী আহত হয়েছেন। শিক্ষার্থীরা দাবি করছে, পুলিশের সঙ্গে সংঘর্ষে এমনটি ঘটেছে। তাদের বক্তব্য পরস্পরবিরোধী।

গেলো বৃহস্পতিবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়া রাজধানীর ৭ সরকারি কলেজ শাহবাগে জাতীয় জাদুঘরের সামনের রাস্তায় অবস্থান নেয়।

শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল ছোড়ে পুলিশ। তাদের লাঠিপেটাও করা হয়। ওই কর্মসূচির একপর্যায়ে পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ৩ শিক্ষার্থী আহত হন। এদের মধ্যে সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থী সিদ্দিকুর রহমান ও ঢাকা কলেজের শিক্ষার্থী মাইনুল হাসানকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় বৃহস্পতিবার রাতে শাহবাগ থানায় মামলা করা হয়েছে। মামলায় আসামি করা হয়েছে অজ্ঞাতনামা ১ হাজার ২শ’ শিক্ষার্থীকে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া