adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রতিশোধ নিতেই নেইমারকে নিতে চায় পিএসজি!

NAIMARস্পাের্টস ডেস্ক : বার্সেলোনা কিছুতেই নেইমারকে বিক্রি করতে রাজি নয়। কিন্তু ফরাসি ক্লাব পিএসজি (প্যারিস সেন্ট জার্মেই) যেকোনো ভাবেই হোক ব্রাজিলিয়ান তারকাকে দলে ভেড়াতে মরিয়া। প্রয়োজনে চুক্তির বিশ্ব রেকর্ড গড়ে হলেও নেইমারকে তাদের চাই। কেন ২৫ বছর বয়সী নেইমারকে দলে টানতে পিএসজির এমন কোমর বেঁধে মাঠে নামা? বার্সেলোনার সাবেক সভাপতি হুয়ান গ্যাসপার্ত বলছেন, স্রেফ প্রতিশোধ নিতেই নেইমারকে দলে টানার এই নাটক করছে পিএসজি!
কীসের প্রতিশোধ? উত্তর পেতে হলে আপনাকে ফিরে তাকাতে হবে দলবদলের মৌসুমের শুরুর দিকের একটি গুঞ্জনের দিকে। মৌসুমের শুরুর দিকে গুঞ্জন ছড়ায়, পিএসজির ইতালিয়ান মিডফিল্ডার মার্কো ভেরাত্তির দিকে নজর দিয়েছে বার্সেলোনা। শুধু দৃষ্টি দেওয়াই নয়, ভেরাত্তিকে দলে টানতে পিএসজির কাছে লোভনীয় প্রস্তাবও পাঠিয়েছিল মেসি-নেইমার-সুয়ারেজদের দল বার্সেলোনা। প্রস্তাবিত অঙ্কটা ছিল ১০ কোটি ইউরো!
স্বাভাবিকভাবেই বিশাল অঙ্কের এই প্রস্তাব পেয়ে পিএসজি ছেড়ে বার্সায় যোগ দিতে উতলা হয়ে উঠেছিলেন ভেরাত্তি। পিএসজি ছাড়তে বিদ্রোহীও হয়ে উঠেছিলেন তিনি। ২৬ বছর বয়সী ইতালিয়ান এমনও বলে দিয়েছিলেন, ক্লাবে ফিরলেও দলের সঙ্গে অনুশীলন করবেন না! শেষ পর্যন্ত অবশ্য তার সেই বিদ্রোহ ধোপে টেকেনি। বুঝিয়ে-সুজিয়ে ভেরাত্তিকে শান্ত করেছে পিএসজি।
হুয়ান গ্যাসপার্ত বলছেন, ভেরাত্তির প্রতি বার্সেলোনার সেই আগ্রহের প্রতিশোধ নিতেই নেইমারের পিছু নিয়েছে পিএসজি, ‘তাদের খেলোয়াড়ের সঙ্গে (ভেরাত্তি) চুক্তির আগ্রহের বিষয়ে তার বেশ বিরক্ত ছিল। পিএসজি এখন যা করছে এটা ওই ঘটনার সঙ্গেই সম্পর্কিত। সে কারণেই তারা নেইমারকে নিয়ে একটা জগাখিচুড়ি অবস্থা তৈরি করার চেষ্টা করছে।’
ভেরাত্তিকে যেমন পিএসজির জাল ছিঁড়ে বের করতে পারেনি বার্সেলোনা। গ্যাসপার্ত মনে করেন, পিএসজিও বার্সার কোল খালি করে নেইমারকে নিতে পারবে না। তার দৃঢ় বিশ্বাস, নেইমার থাকবেন ন্যু-ক্যাম্পেই। কিন্তু বার্সার সাবেক সভাপতির এই বিশ্বাসের পালে বড় একটা ধাক্কাই দিচ্ছে স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কার এক খবর। রিয়াল মাদ্রিদের মুখপাত্র হিসেবে পরিচিত মার্কা দাবি করেছে, এতোদিন স্রেফ গুঞ্জন বলে উড়িয়ে দিলেও অবশেষে বার্সেলোনাও বিশ্বাস করতে শুরু করেছে, নেইমার হয়তো শেষ পর্যন্ত চলেই যাবেন!
এই বিষয়টি তো আছেই। নেইমার নাটকের অগ্রগতি আছে আরও। নেইমারের উপর ২২ কোটি ২০ লাখ ইউরোর বাই-আউট ক্লজ ঝুলিয়ে রেখেছে বার্সা। পিএসজি এর পুরো টাকা দিয়েও নেইমারকে দলে ভেড়াতে প্রস্তুত বলেই শোনা গেছে এতোদিন। মার্কার অন্য এক প্রতিবেদনে দাবি করা হয়েছে, তাতেও কাজ হচ্ছে না দেখে নতুন টোপ ফেলতে যাচ্ছে পিএসজি! চুক্তির বিশ্ব রেকর্ড গড়ার পাশাপাশি পিএসজি নাকি নেইমারকে বিশ্বের সবচেয়ে বেশি বেতনধারী ফুটবলার বানাতেও তৈরি! নেইমারকে বছরে ৩ কোটি ইউরো বেতন দেওয়ার প্রস্তাব করার কথাই ভাবছে। নেইমারের মন জয় করার জন্য ফরাসি ক্লাবটি নাকি বিশাল বেতনের সেই চুক্তিটাও করতে চাইছে দীর্ঘ ৫ বছরের জন্য!
বোঝাই যাচ্ছে, নেইমারের মন গলাতে যত টাকাই লাগুক, তা ঢালতে রাজি পিএসজি!

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া