adv
৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

৪০ পেরিয়ে ‘ক্রীড়াজগত’

krirajagotক্রীড়া প্রতিবেদক : দেশের একমাত্র জাতীয় ক্রীড়া পাক্ষিক ‘ক্রীড়াজগত’পত্রিকা প্রকাশনার ৪০ বছর পেরিয়ে ৪১ তম বছরে পদার্পন করেছে। জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) থেকে প্রকাশিত পত্রিকাটির ৪০তম বর্ষ পূর্তি আনুষ্ঠানিক ভাবে উদযাপিত হলো ২০ জুলাই বৃহস্পতিবার। এ উপলক্ষে জাতীয় ক্রীড়া পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানটি রুপ নিয়েছিল ক্রীড়া লেখক, ক্রীড়া সংগঠক, ক্রীড়া সাংবাদিক ও ক্রীড়াবিদদের এক মিলন মেলায়। ১৯৭৭ সালের ২০ জুলাই পাক্ষিক ক্রীড়া পত্রিকাটির প্রথম সংখ্যা প্রকাশিত হয়।
ক্রীড়া জগতের ৪০ বছর  পূর্তি অনুষ্ঠানে বক্তারা নতুন উদ্যম, নতুন উদ্যোগ ও নতুন দৃষ্টিভংগি নিয়ে ক্রীড়া জগতকে এগিয়ে নেয়ার ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। তারা বলেন, ক্রীড়াঙ্গাণকে দিক নির্দেশনা দেওয়ার পাশাপাশি তরুণ প্রজন্মের মুখপাত্র হয়ে ওঠা ‘ক্রীড়া জগত’ পত্রিকা এ দেশের ক্রীড়াঙ্গনের ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরার ক্ষেত্রেও অগ্রনী ভূমিকা পালন করে আসছে।

এ অনুষ্ঠানে ‘ক্রীড়াজগত’ পত্রিকার জন্মলগ্ন থেকে লিখে আসা প্রবীণ ক্রীড়া সাংবাদিক ও ক্রীড়ালেখক মুহাম্মদ কামরুজ্জামান, কবি সানাউল হক খান, ইকরামউজ্জামান এবং পৃষ্ঠপোষক ইলেক্ট্রা ইন্টারন্যাশনালকে সংবর্ধনা দেওয়া হয়।  পরে ক্রীড়া জগতের চল্লিশ বছর পূর্তিতে একটি বিশাল  আকারের কেক কাটার মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যান ড. শ্রী বীরেন শিকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. আসাদুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক হারুনুর রশীদ, বাংলাদেশ এ্যাথলেটিক্স ফেডারেশনের সভাপতি এ এস এম আলী কবীর ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও দি ব্লেজার বিডির সিইও কাজী রাজীব উদ্দিন আহমেদ চপল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব অশোক কুমার বিশ্বাস। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্রীড়াজগত পত্রিকার সম্পাদক মাহমুদ হোসেন খান দুলাল।

সংবাদ বিজ্ঞপ্তি
 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া