adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিঙ্গাপুরে চীনা নারীকে ধর্ষণ মামলায় বাংলাদেশির ১১ বছরের জেল

SINGAPURডেস্ক রিপাের্ট : সিঙ্গাপুরে এক চীনা নারীকে ধর্ষণের দায়ে আনোয়ার হোসেন (৩২) নামে বাংলাদেশি এক যুবককে ১১ বছরের কারাদণ্ড দিয়েছে সিঙ্গাপুরের একটি আদালত।

আনোয়ার হোসেন সিঙ্গাপুরে একটি নির্মাণ প্রকল্পে সুপারভাইজার হিসেবে কাজ করতেন।

একই ঘটনায় একজন পর্যটকের (চীনা নারী) ওপর হামলার দায়ে আনোয়ার হোসেনকে ৯টি বেত্রাঘাতেরও আদেশ দেয়া হয়েছে। খবর স্ট্রেইটস টাইমসের।
৪৪ বছর বয়সী ওই চীনা নারী স্বামীর সঙ্গে দেখা করতে গত বছর ফেব্রুয়ারি মাসে সিঙ্গাপুরের গেইলাংয়ে যান। ওই নারীর স্বামী যে বাড়িতে থাকতেন তার পাশের ঘরেই থাকতেন আনোয়ার।
২০১৬ সালের ২৯ ফেব্রুয়ারি আনোয়ার একটি টুথব্রাশ হাতে নিয়ে তার ওই প্রতিবেশীর দড়জায় নক করে। ওই নারীর স্বামী তখন বাসায় ছিলেন না।  

দরজা খুলে ওই নারী টুথপেস্ট দিতে চাইলেও আনোয়ার দরজা আটকে তাকে দুই দফা ধর্ষণ করে বলে মামলায় অভিযোগ করা হয়।

ওই রাতেই গ্রেফতার হওয়ার পর আনোয়ার মামলার বিচারের সময় প্রাথমিকভাবে দাবি করেন, তিনি ওই নারীর সঙ্গে অর্থের বিনিময়ে শারীরিক সম্পর্ক করেছেন।

কিন্তু পরে জেরার মুখে তিনি ধর্ষণের বিষয়টি স্বীকার করে নেন।     

আদালতের ডেপুটি পাবলিক প্রসিকিউটর কবিতা উথরাপাথি আসামির ১২ বছরের কারাদণ্ডের আবেদন করেছিলেন।

অন্যদিকে আনোয়ারের আইনজীবী প্রদীপ পিল্লাই শুনানিতে বলেন, তার মক্কেল নয় বছর ধরে সিঙ্গাপুরে আছেন এবং অতীতে এ ধরনের অপরাধ করেননি। যেহেতু তিনি দোষ স্বীকার করেছেন, সেহেতু তার দশ বছরের বেশি সাজা হওয়া উচিৎ নয়।

সিঙ্গাপুরের আইনে এ ধরনের অপরাধে ২০ বছর পর্যন্ত সাজার বিধান থাকলেও বিচারক শুনানি শেষে ১১ বছরের কারাদণ্ড ও বেত্রাঘাতের রায় দেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া