adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সামিন্দা ইরাঙ্গা বোলিং অ্যাকশনে বৈধতা পেলেন

ERANGAস্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়ের বিপক্ষে রেকর্ড টেস্ট জেতার সঙ্গে আরও একটি সুখবর পেলো শ্রীলঙ্কা। বোলিং অ্যাকশনে বৈধতা ফিরে পাওয়ায় বোলিংয়ের অনুমতি পেয়েছেন সামিন্দা ইরাঙ্গা। আইসিসির মাধ্যমে নিষিদ্ধ হওয়ার একবছরের বেশি সময় পর তার ওপর থেকে এই নিষেধাজ্ঞা উঠিয়ে নেওয়া হলো।
২০১৬ সালের মে-তে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলার সময়ই অবৈধ বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্ত হন তিনি। এরপর পরীক্ষা করালে দেখা যায় অ্যাকশন বৈধ নয়। যখন তাকে নিষিদ্ধ করা হয় সেদিনটি হয়তো ভুলে থাকতে চাইবেন ইরাঙ্গা! উচ্চ রক্তচাপের কারণে হাসপাতালে ভর্তি হওয়ার পরই নিষিদ্ধ হওয়ার খবরটি শুনতে হয়েছিল তাকে!
এরপর নিজের বোলিং অ্যাকশন শুধরে নিতে কাজ করেছেন । পরবর্তীতে ভারতের চেন্নাইয়ে নিজের বোলিং অ্যাকশনের পরীক্ষা দেন। সেই পরীক্ষার ফলাফলের পরই বোলিং অ্যাকশনে বড় ধরনের ত্রুটি পায়নি আইসিসি। কারণ নির্দিষ্ট ডেলিভারিগুলোতে তার কনুই ১৫ ডিগ্রির বেশি বাঁকা হয় না।
ইরাঙ্গা ২০১১ সালে অভিষেকের পর শ্রীলঙ্কার হয়ে ১৯টি করে টেস্ট-ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি খেলেছেন । টেস্টে ৫৭ উইকেট ও ওয়ানডেতে ২১টি উইকেট নিয়েছেন। টি-টোয়েন্টিতে ৩টি উইকেট রয়েছে ৩১ বছর বয়সী পেসারের। বৈধতা ফিরে পাওয়ায় আসন্ন ভারতের বিপক্ষে খেলার সুযোগ থাকছে তার। -ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া